সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ জৈন্তাপুরে নিরীহ পরিবারের সম্পত্তি দখল করতে প্রভাবশালী মহল মরিয়া

27

স্টাফ রিপোর্টার :
জৈন্তাপুরে একটি নিরীহ পরিবারকে পৈতৃক সম্পত্তি থেকে উচ্ছেদ করতে উঠেপড়ে লেগেছে একটি প্রভাবশালী মহল। পৈতৃক সম্পত্তি ছেড়ে না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে ওই মহল। গতকাল বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন জৈন্তাপুর উপজেলার তেলিজুরি গ্রামের মৃত আলহাজ নজরুল ইসলামের পুত্র মো. ছয়ফুল আমিন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার পিতার রেখে যাওয়া সম্পত্তি নিয়ে একটি কুচক্রি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা জাল দলিল সৃষ্টি করে নানা রকম ফন্দি ফিকিরের মাধ্যমে আমার পৈতৃক সম্পত্তি জোর পূর্বক ঘ্রাস করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা বিভিন্নভাবে আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। তিনি বলেন, জৈন্তাপুর উপজেলার ফরফরা মৌজার জেএলনং ১০৯, স্থিত খতিয়ান নং ১৩২, বর্তমান দাগ নং ৪২৩ ও ৪২৫ ও ৪২৬, ৪২৭, ৪২৮ বাড়িসহ অন্যান্য ভূমি সমূহের মালিক আমার পিতা মরহুম আলহাজ নজরুল ইসলাম। পূর্ব পুরুষের আমল হতে উক্ত ভূমি আপস ভাটোয়ারায় সীমানা নির্ধারণ করে আমরা বাড়িঘর নির্মাণ ও মূল্যবান গাছপালা লাগিয়ে ভোগদখল করে আসছি। কিন্তু অতিসম্প্রতি আমাদের গ্রামের মৌলানা আব্দুল লতিফের পুত্র বর্তমানে রাজধানীর গুলশান থানাধীন এলাকায় বসবাসকারী শামসুজ্জামান, জৈন্তাপুরের রনিফৌদ গ্রামের আব্দুল লতিফের পুত্র ফজলুর রহমান ও নগরীর শাহপরাণ থানার শিবগঞ্জ সোনারপাড়া নবারুন ৮৮ নং বাসার বাসিন্দা মৃত আছকির উদ্দিনের পুত্র হাফিজ মিসবাহ উদ্দিন চৌধুরীসহ একটি সংঘবদ্ধ চক্র আমাদের পৈতৃক সম্পত্তি জবরদখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা সকল আইন কানুনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমাদের ভূমি ঘ্রাস করতে চায়। আমাদেরকে বাড়িঘর ছেড়ে যাওয়ার হুমকি দিয়ে বলেছে অন্যথায় প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে।
ছয়ফুল আমিন বলেন, শামসুজ্জামান গংদের অব্যাহত প্রাণনাশের হুমকিতে আমি আদালতে একটি বিবিধ মামলা দায়ের করেছি। মামলা দায়েরের সংবাদ শুনে তারা আরো বেপরোয়া হয়ে উঠেছে।
সংবাদ সম্মেলনে ছয়ফুল আমিন তার ও তার পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা এবং তার পৈতৃক সম্পত্তি রক্ষার জন্য বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, ডিআইজি, পুলিশ সুপার ও জৈন্তাপুর থানা পুলিশসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।