বিভিন্ন সংগঠনের মিছিল-সমাবেশে হুঁশিয়ারী ॥ যেখানেই ধর্মদ্রোহী সেখানেই প্রতিরোধ

49

Jameya Michil Photo 03-03-15যেখানেই ধর্মদ্রোহী সেখানেই প্রতিরোধের ঘোষণা দিয়ে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি বেলাল আহমদ বলেছেন, আর প্রতিবাদ মিছিল কিংবা সমাবেশ নয়, ধর্মদ্রোহীদের যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে। পবিত্র নগরী সিলেটে প্রকাশ্যে ইসলাম অবমাননার প্রতিবাদে গতকাল মঙ্গলবার বাংলাদেশআনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরী ও জেলা (পূর্ব-পশ্চিম) শাখা আয়োজিত প্রতিবাদ মিছিল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকারকে অবশ্যই ধর্মদ্রোহী, নাস্তিক, মুর্তাদ ও ইসলাম অপব্যাখ্যাকারীদের কঠোর হস্তে দমন করতে হবে। নতুবা এখন আর এদেশের ইসলাম প্রিয় জনতা ছাড় দেবে না। ধর্মদ্রোহীদের দমন করতে ব্লাসফেমি আইন প্রণয়ন করতে হবে। তিনি বলেন, গত ২৭ ফেব্র“য়ারি ইসলাম অবমাননা সম্বলিত প্লেকার্ড হাতে বহন করে সিলেট ব্লগার এন্ড অনলাইন এক্টিভিটিস ফোরাম নামে অসাম্প্রদায়িকতার মিছিলদারী নাস্তিকেরা প্রকাশ্যে ইসলাম অবমাননা করে যে দৃষ্টতা দেখিয়েছে তা তারা কাদের মদদ পুষ্ট হয়ে করেছে জাতি আজ এর জবাব চায়। তিনি বলেন, আমরা মিছিলকারী হালি কয়েক নাস্তিকদের বিরুদ্ধে আজ মাঠে নামিনি, বরং নেমেছি এদের মদদ দাতাদের মুখোশ উন্মোচন করতে।
হাজার হাজার তালামীয কর্মীর স্বত:স্ফূর্ত অংশ গ্রহণে বাদ জোহর নগরীর সোবহানীঘাটস্থ শাহজালাল ডি.ওয়াই কামিল মাদরাসা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কোর্ট পয়েন্টে সমাবেশ করে হযরত শাহজালাল (র:) এর মাজারে গিয়ে শেষ হয়। সিলেট মহানগর সভাপতি হুমায়ুনূর রহমান লেখন এর সভাপতিত্বে ও সিলেট পূর্ব জেলা সভাপতি মুহাম্মদ উসমান গণির উপস্থাপনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ ফখরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সভাপতি আজির উদ্দিন পাশা, নজির আহমদ হেলাল, আনজুমানে আল ইসলাহ‘র অর্থ সম্পাদক মাওলানা আবু ছালেহ মুহাম্মদ কুতবুল আলম, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহা: শরীফ উদ্দিন, অর্থ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান, সহ অফিস সম্পাদক আখতার হোসাইন জাহেদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রেদ্বওয়ান আহমদ চৌধুরী, পশ্চিম জেলা সভাপতি সুহাইল আহমদ তালুকদার, শাবিপ্রবির সভাপতি দুলাল আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি মুহিবুর রহমান আখতার, মহানগর সাধারণ সম্পাদক খলিলুর রহমান সুমন, মহানগর সাবেক সাধারণ সম্পাদক নোমান আহমদ, মহানগর আল ইসলাহ‘র সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সবুর, পশ্চিম জেলা সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পূর্ব জেলা সাধারণ সম্পাদক সাইফুর রহমান চৌধুরী শিপু, প্রাইভেট ইউনিভার্সিটি জোনের সাধারণ সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নোমান, পূর্ব জেলা সাবেক সভাপতি সৈয়দ আহমদ আল জামিল, মাওলানা সাদ উদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা ফয়জুল হক প্রমুখ।
ছাত্র জমিয়ত : ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট মহানগর নেতৃবৃন্দ বলেছেন, ইসলাম সাম্য, শান্তি, নিরাপত্তা ও মুক্তির পথ প্রদর্শক। সন্ত্রাস, জঙ্গিবাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। সিলেটের মাটিতে নাস্তিক-মুরতাদ ব্লগারদের ঠাঁই হবে না, হতে পারে না। সম্প্রতি অনলাইন এক্টিভিস্ট ফোরাম পুণ্যভূমি সিলেটে ইসলামকে নিয়ে কটুক্তিপূর্ণ প্লেকার্ড বহন করে গৌড় গোবিন্দের প্রেত্মারা যে দুঃসাহস দেখিয়েছে তাদেরকে অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তাদেরকে প্রতিহত করতে ছাত্র জমিয়ত নেতাকর্মীরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।Talamij-3
শাখা সভাপতি মাওলানা হাসান আহমদের সভাপতিত্বে গতকাল মঙ্গলবার ছাত্র জমিয়ত সিলেট মহানগর শাখার এক জরুরী সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি হাফিজ শিব্বির আহমদ রাজি, সেক্রেটারী এম বেলাল আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহিদ আহমদ হাতিমী, সাহিত্য সম্পাদক আতিকুর রহমান নগরী, ১৪নং ওয়ার্ড সভাপতি মাওলানা এম ইমাম উদ্দীন প্রমুখ।
বাংলাদেশ খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, জামেয়া মাদানিয়া কাজিরবাজার এর প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান বলেছেন, লেখক ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ঘটনা খুবই নিন্দনীয়। শান্তির ধর্ম পবিত্র ইসলামের ধারক বাহক আলেম উলামা তো দূরের কথা, কোনো সাধারণ সত্যিকার মুসলমান এ ঘটনায় জড়িত থাকতে পারে না। ইসলাম কাউকে অহেতুক হত্যা ও আঘাতের অনুমোদন দেয় না।  কিন্তু খুবই পরিত্যাগের বিষয়, একটি চিহ্নিত ইসলাম বিদ্বেষী মহল এ ঘটনাকে কেন্দ্র করে ইসলাম ও ইসলামী শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। কিছু সংখ্যক ব্লগার ইসলাম ও মহানবী (সা)’র উপর চরম অশ্লীল কটুক্তি করছে। আধ্যাত্মিক রাজধানী খ্যাত সিলেট নগরীতে ইসলাম জঙ্গি আখ্যায়িত করে ফেস্টুন প্রদর্শন করে কতিপয় নামধারী ব্লগার রাজপথে মিছিল করার ধৃষ্টতা প্রদর্শন করেছে। বিশ্বনবীর প্রেমিক কোনো মুসলমান তা বরদাশত করতে পারে না। এসব পাপিষ্ট আর কোনো মিছিল বের করলে তৌহিদী জনতা তা প্রতিহত করবে। অবিলম্বে এসব ইসলাম বিদ্বেষী নাস্তিকদের গ্রেফতার করে দৃষ্টন্তমূলক শাস্তি দিতে হবে।
প্রিন্সিপাল হাবীব, মানবতার ধর্ম ইসলাম ও শন্তির দূত মহানবী (সা.) সম্পর্কে কটুক্তিকারীরা ‘দেশ জাতী ও মানবতার শত্র“’ আখ্যায়িত করে বলেন, ওরা দেশে অশান্তি সৃষ্টি করতে চায়। দলমত নির্বিশেষে এদের প্রতিহিত করতে সকলকে এগিয়ে আসতে হবে।
তিনি গতকাল মঙ্গলবার জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার এর উদ্যোগে ইসলাম ও মহানবী (সা.) সম্পর্কে কতিপয় ব্লগারের কটুক্তি ও ইসলাম বিরোধী মিছিলের প্রতিবাদে আয়োজিত বিশাল মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিকেল ৫টায় জামেয়া মাদানিয়া মাঠে সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলটি শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে এসে বিশাল সমাবেশে মিলিত হয়।
জামেয়া মাদানিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা এর পরিচালনায় জামেয়ার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ এর সভাপত্বিতে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা রেজাউল করীম জালালী, জামেয়ার মুহাদ্দিস মাওলানা আশিকুল ইসলাম, মাওলানা আব্দুল খালিক, মাওলানা মামুন আহমদ, মাওলানা ফাহাদ আমান, মাওলানা বিলাল আহমদ, মাওলানা হেলাল আহমদ, হাফিজ ফয়সাল আহমদ, হাজী আব্বাস জালালী, হাফিজ কয়েস আহমদ, ছাত্রনেতা আব্দুল হক, মো: শিহাব উদ্দিন, মো: মঈনুদ্দিন আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি