এলজিইডির ৮০ লাখ টাকার টেন্ডার ছিনতাই

34

02-03-15--pic--01স্টাফ রিপোর্টার :
স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) ৮০ লাখ টাকার টেন্ডার ছিনতাইর ঘটনা ঘটেছে। টেন্ডার বাক্স ভেঙে ভেতরে রক্ষিত দরপত্র ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ছিনতাইর এ ঘটনার সাথে ছাত্রলীগ নেতাকর্মীরা জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। দরপত্র ছিনতাইর কারণে টেন্ডার বাতিল করেছে কর্তৃপক্ষ।
সুমন ব্রাদার্স ফার্ণিচারের মালিক আলমগীর হোসেন জানান, গতকাল সকাল সাড়ে ১১টার দিকে তিনি দরপত্র জমা দিতে এসেছিলেন। এসে দেখেন দরপত্র জমার বাক্স ভাঙা। কর্তৃপক্ষ জানিয়েছেন টেন্ডার বাতিল হয়ে গেছে।
এলজিইডি’র পরিদর্শক মোশাররফ হোসেন জানান, টেন্ডার ছিনতাইর ঘটনার খবর পেয়ে এলজিইডি অফিসে ছুটে আসলেও কাউকে পাওয়া যায়নি। সংশ্লিষ্ট কর্র্তৃৃপক্ষ লিখিত অভিযোগ দিলে টেন্ডার ছিনতাইকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী স্বপন কান্তি পাল জানান, সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ ও জকিগঞ্জের বিভিন্ন অফিসের জন্য ৮০ লাখ টাকার ফার্ণিচার ক্রয়ের জন্য দরপত্র আহ্বান করা হয়েছিল। গতকাল সোমবার দরপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। সকাল সাড়ে ১০টার দিকে একটি মোটর সাইকেলে দুই যুবক এসে টেন্ডার বাক্স ভেঙে ভেতরে রক্ষিত একটি সিডিউল (দরপত্র) ছিনিয়ে নেয়। এ সময় অফিসের ৪র্থ শ্রেণীর কর্মচারী সুমন দাস ও জাহানারা বেগম বাধা দিতে গেলে তাদেরকে ভয়ভীতি ও হুমকি দিয়ে যুবকরা পালিয়ে যায়।
প্রকৌশলী স্বপন কান্তি পাল আরো জানান, দরপত্র ছিনতাইর ঘটনার পর টেন্ডার বাতিল করা হয়েছে। পরবর্তীতে নতুন করে টেন্ডার আহ্বান করা হবে।
টেন্ডার ছিনতাইর খবর পেয়ে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মোশাররফ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ এলজিইডি অফিসে ছুটে যান। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।