রাতে সিলেট নগরীতে ব্যাপক নাশকতা ॥ কাভার্ডভ্যান, পেট্রোল পাম্প ও পুলিশের উপর পেট্রোল বোমা-ককটেল হামলা

49

DSCF5780স্টাফ রিপোর্টার :
সিলেটে গতকাল রাতে ব্যাপক নাশকতা চালিয়ে দুর্বৃত্তরা। নগরীর মিরাবাজারে একটি কাভার্ডভ্যান ও সিলেট-জকিগঞ্জ সড়কে দক্ষিণ সুরমার গোটাটিকরস্থ একটি সিএনজি পাম্পে পেট্রোল বোমা ও ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া দক্ষিণ পারাইচকে পুলিশের উপর ককটেল হামলা চালিয়েছে হরতাল-অবরোধ সমর্থনকারী দুর্বৃত্তরা। পেট্রোল বোমা বিস্ফোরণে পাম্পের একটি ফুয়েল ডিসপেন্সারে আগুন ধরে যায়। এ সময় ধাওয়া দিয়ে হামলাকারীদের একজনকে মোটরসাইকেলসহ আটক করছে জনতা।  গতকাল সোমবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজনদের সহায়তায় আগুন নেভানো সম্ভব হয়। একই সময় দক্ষিণ সুরমার পারাইরচকে পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলা চালায় শিবিরকর্মীরা। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে একজনকে আটক করে। তবে তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা সূত্রে জানা গেছে, গতকাল রাত ১০টার দিকে ৩/৪টি মোটরসাইকেলে করে ৭/৮ জন যুবক দক্ষিণ সুরমার গোটাটিকরস্থ নাঈমা সিএনজি রিফুয়েলিং ষ্টেশনে এসে ২টি পেট্রোল বোমা ও ২টি ককটেল নিক্ষেপ করে। পেট্রোল বোমা বিস্ফোরণে স্টেশনের একটি ফুয়েল ডিসপেন্সারে আগুন আগুন ধরে যায়। এ সময় স্থানীয় জনতা হামলাকারীদের ধাওয়া দেয়। হামলাকারীদের মধ্যে বাকীরা পালিয়ে গেলেও একজনকে মোটরসাইকেলসহ আটক করা হয়।
এদিকে, একই সময়ে মোগলাবাজারের পারাইরচকে পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলা চালায় শিবিরকর্মীরা। মোগলাবাজার থানার এসআই ফজলুর রহমানের নেতৃত্বাধীন পুলিশের একটি দলের উপর এ হামলা চালায় তারা। এ সময় একটি ককটেল এসআই ফজলুর গায়ে লাগলেও তা বিস্ফোরিত হয়নি। এ সময় পুলিশকে ধাওয়া করতে আরো কয়েকটি ককটেল ছুঁড়লে পুলিশও তাদের পাল্টা ধাওয়া দেয়। ধাওয়া দিয়ে পুলিশ একজনকে আটক করে। হামলা এবং দুইজনকে আটকের সত্যতা স্বীকার করেছেন মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান।
নগরীর মিরাবাজারে খাদ্যজাত পন্য প্রস্তুতকারী কোম্পানী বনফুল অ্যান্ড কোং এর একটি কাভার্ড ভ্যানে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। এতে গাড়ির সামনে অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
গতকাল সোমবার রাত সাড়ে ১১ টার দিকে যতরপুর সড়কের খান মঞ্জিলের সামনে এ ঘটনা ঘটে। তবে অগ্নিসংযোগের ঘটনায় কেউ হতাহত হননি।
প্রত্যক্ষদর্শীরা জানান- চট্র মেট্টো ঢ-১১-২৩১৭ কাভার্ড ভ্যানটি যতরপুর আবাসিক এলাকার ভেতরে বনফুল এন্ড কোম্পানীর ডিপোতে মালামাল নামানোর সময় পেট্টোল বোমা ছুঁড়ে মারলে গাড়ীতে আগুন ধরে যায়।
গাড়িটির চালক নজরুল ইসলাম জানান- ৩টি মোটরসাইকেলে কয়েকজন যুবক গাড়িতে পেট্রোল বোমা ছুঁড়ে দ্রুত সটকে পড়ে। এতে গাড়ির সামনের অংশ ও সীট কেবিন পুড়ে যায়।
খবর পেয়ে দমকল বাহিনীর কমীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুঁটে আসে পুলিশ।
মহানগরীর কোতোয়ালি জোনের সহকারি কমিশনার (এসি) সাজ্জাদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- দুর্বত্তদের ধরতে আশপাশের এলাকায় অভিযান চালানো হচ্ছে।