সিলেট-ঢাকা-চট্টগ্রাম রুটে ৭ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

57

শাহ আলম শামীম, কুলাউড়া থেকে :
সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রাম  ট্রেন চলাচল ৭ ঘন্টা পর স্বাভাবিক হয়েছে। গতকাল ২ মার্চ সোমবার ভোররাত ৪ টার দিকে হবিগঞ্জ জেলার রশিদপুর  ষ্টেশন এলাকায় তেলবাহী একটি ট্রেনের ওযাগন লাইনচ্যুত হয়। এতে সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে দুপুর ১২ টার দিকে উদ্ধারকারী ট্রেনের উদ্ধার কাজ সম্পন্ন হলে ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়। এদিকে সিলেটগামী আন্ত:নগর উদয়ন এক্সপ্রেস ট্রেন ও ঢাকাগামী আন্ত:নগর কালনি এক্সপ্রেস ট্রেন এসময় শায়েস্তাগঞ্জে ও শ্রীমঙ্গল রেল ষ্টেশনে আটকা পড়ে।
শায়েস্তগঞ্জ রেল জংশনের কর্মকর্তা কাউছার আহমেদ জানান, এটা একটা দুর্ঘটনা। কোন নাশকতা নয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
শমশেরনগর ষ্টেশন মাস্টার আব্দুল আজিজ জানান, সিলেট থেকে চট্টগ্রামগামী জ্বালানি তেল পরিবহনকারী একটি ট্রেনের খালি বগির চারটি চাকা রশিদপুর এলাকায় লাইনচ্যুত হয়। এ অবস্থায় শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনে আটকা পড়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্ত:নগর উদয়ন এক্সপ্রেস ট্রেন। অপরদিকে শ্রীমঙ্গল ষ্টেশনে আটকা পড়ে ঢাকাগামী আন্ত:নগর কালনি এক্সপ্রেসে ট্রেন।
গণপূর্ত(রেল)-এর উপসহকারী প্রকৌশলী আলী আজম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকারী একটি ট্রেন ঘটনাস্থলে পৌছে। উদ্ধারকারী ট্রেনের উদ্ধার কাজ সম্পন্ন হলে ট্রেন চলাচল আবার ৭ ঘন্টা পর স্বাভাবিক হয়।
শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইফতেখার উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রেনটি সিলেট থেকে আখাউড়ার উদ্দেশ্যে যাচ্ছিল। পথি মধ্যে ট্রেনের পেছনের একটি বগি লাইনচ্যুত হয়। তবে ট্রেন চলাচল এখন স্বাভাবিক হয়েছে।