এসএসসি পরীক্ষায় ১৯ ছাত্র-শিক্ষক বহিষ্কার

24

সিলেটে শুক্রবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ৫ম দিনের মত শান্তিপূর্ণভাবে গ্রহণ করা হয়েছে। পরীক্ষা সকাল ৯টায় শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়। কর্তব্যে অহহেলা ও অসদুপায় অবলম্বনের দায়ে ৬ শিক্ষক ও ১৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।
শুক্রবার এসএসসির গণিত (আবশ্যিক), দাখিলের ইংরেজি (অনিয়মিত পরীক্ষার্থীদের) ও ইংরেজি প্রথমপত্র, কারিগরির রসায়ন বিজ্ঞান-২ (১৯২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮১২৬) এবং দাখিল কারিগরির রসায়ন বিজ্ঞান-২ (১৭২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮৫২৬) বিষয়ের পরীক্ষা গ্রহণ করা হয় হয়। এর আগে, ১১ ফেব্র“য়ারি পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হরতালের কারণে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে শিক্ষা মন্ত্রণালয়।
সিলেট শিক্ষাবোর্ডের অধীন মৌলভীবাজারের কুলাউড়ায় এসএসসি ও দাখিল পরিক্ষা চলাকালে ৩টি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার জন্য ৬ শিক্ষক ও অসদুপায় অবলম্বনের দায়ে ১৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হাসান বিভিন্ন কেন্দ্র পরিদর্শনের সময় অসদুপায় অবলম্বনের জন্য ও দায়িত্ব অবহেলার কারণে উক্ত ১৯ জন ছাত্র ও শিক্ষককে হল থেকে বহিষ্কার করেন। এর মধ্যে কুলাউড়ার জালালাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ১১জন পরীক্ষার্থীসহ ৫ জন শিক্ষক, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ১জন পরীক্ষার্থী ও ১জন শিক্ষক এবং মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্র থেকে ১জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হাসান বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। (খবর সংবাদদাতার)