খালেদা জিয়া কি অসুস্থ ?

19

kkk_54905কাজিরবাজার ডেস্ক :
আজ একুশে ফেব্র“য়ারি। দেশের সকল শ্রেণী পেশার মানুষ রাত ১২টার পর থেকে শহীদ বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করবেন। দেশের অন্যতম বৃহৎ দল বিএনপিও খালেদা জিয়ার নেতৃত্বে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার মিছিলে প্রতিবছর শামিল হয়।
কিন্তু এ বছর কি খালেদা জিয়া তাঁর কার্যালয় ছেড়ে শহীদ মিনার বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন? এমন প্রশ্ন সবার মনে ঘুরপাক খাচ্ছে।
তবে বিএনপি সূত্রে জানা গেছে, তিনি এবার শহীদ মিনারে যাচ্ছেন না।কারণ সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ চলছে।
সরকার অবশ্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তাঁর কার্যালয় থেকে বের করে আনতে চায়। একবার বের হলে আর সেখানে ঢোকার সুযোগ দেবে না সরকার। কিন্তু আন্দোলন শেষ না হওয়া পর্যন্ত খালেদা জিয়া ওই কার্যালয়ে থাকতে চান। তবে বিএনপির পক্ষ থেকে সকল নেতাকর্মীদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর আহ্বান জানানো হয়েছে।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির অন্য একটি সূত্র বলছে, খালেদা জিয়ার শরীর ভাল নেই। তিনি একটু অসুস্থ হয়ে পড়েছেন। একে তো পুত্র হারানোর বেদনা আর অন্যদিকে হামলা, মামলাসহ দেশের রাজনৈতিক পরিস্থিতি-সব মিলিয়ে তিনি অসুস্থতা বোধ করছেন। সে জন্য গতকাল রাতে খালেদা জিয়াকে গ্যাস্ট্রোঅ্যান্টারোলজি অ্যান্ড হ্যাপাটোলজি বিভাগের প্রফেসর মুজিবুর রহমান চিকিৎসা দিয়েছেন। যদিও বিএনপির পক্ষে থেকে এ বিষয়ে কোনো তথ্য নিশ্চিত করা হয়নি।
অবশ্য এর আগে বিশ্ব ইজতেমা ও এসএসসি পরীক্ষার জন্য অবরোধে কোনো ছাড় দেওয়া হয়নি। গত ৬ জানুয়ারি থেকে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট।
গত ৩ জানুয়ারি রাত থেকে গুলশানে নিজের কার্যালয়ে অবস্থান করছেন খালেদা জিয়া। প্রথম দিকে কয়েক দিন পুলিশ তাঁর কার্যালয় অবরুদ্ধ করে রেখেছিল। ৫ জানুয়ারি তাঁকে কার্যালয় থেকে বের হতে দেয়নি পুলিশ। এরপর খালেদা জিয়া আর বের হওয়ার চেষ্টা করেননি। এখন তাঁর কার্যালয় এলাকা সেভাবে অবরুদ্ধ করে রাখা না হলেও ভেতরে ঢোকার ক্ষেত্রে পুলিশের কড়াকড়ি আছে। কার্যালয়ে ঢুকতে গিয়ে অনেকে আটক হয়েছেন। অবশ্য সরকারের পক্ষ থেকে একাধিকবার বলা হয়েছে, খালেদা জিয়া অবরুদ্ধ নন। তিনি চাইলে যেকোনো সময় তাঁর বাসায় যেতে পারেন।