ডিজিটাল বাংলাদেশ গঠনে যুব সমাজকে এগিয়ে আসতে হবে ——- অলিউর রহমান চৌধুরী বকুল

103

ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর প্রতিশ্র“তি বাস্তবায়নে যুবকদেরকেই এগিয়ে আসতে হবে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে যুব শক্তির অংশগ্রহণ অত্যন্ত জরুরী। দেশের অধিকাংশ যুবক ও যুব মহিলা কর্মসংস্থানের অভাবে বেকার দিন যাপন করছেন। তাদেরকে উপযুক্ত প্রশিক্ষণ ও আত্মকর্মসংস্থান সৃষ্টিতে উৎসাহ প্রদান করতে হবে। শিক্ষিত যুব ও যুব মহিলারা চাকুরীর প্রত্যাশী না হয়ে যদি উৎপাদনমুখী প্রশিক্ষণ গ্রহণ করে আত্মকর্মসংস্থানে এগিয়ে আসেন তাহলে নিজের কর্মসংস্থানের পাশাপাশি অন্যান্য স্বল্প শিক্ষিত যুব ও যুব মহিলাদেরও কর্মসংস্থাপনের সুযোগ সৃষ্টি হবে। তাই চাকুরীবিহীন শিক্ষিত যুবকদের উপযুক্ত প্রশিক্ষণ ও আত্মকর্মস্থান প্রকল্প গ্রহণের মাধ্যমে বেকারত্ব দূরীকরণে এগিয়ে আসতে হবে। দেশের যুবশক্তির জাতির বড় সম্পদ। যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে এই শক্তিকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে।
তিনি গতকাল ১১ ফেব্র“য়ারি বুধবার ছাতক উপজেলা ভাতগাঁও ইউনিয়ন ছাতারপই দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ও আয়েশা একাডেমীর সহযোগীতায় ৭ দিনব্যাপী পারিবারিক  পোল্ট্রি বিষয়ক প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আয়েশা একাডেমীর চেয়ারম্যান আলহাজ্ব আবুল বশরের সভাপত্বিত্বে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ আলমগীর হোসেন, ছাতারপই গ্রামের বিশিষ্ট মুরুব্বি হাজী মোঃ আব্দুল গফফার, হাজী মোঃ আব্দুস সামাদ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আব্দুর রউফ, যুক্তরাজ্য প্রবাসী কমিউটিনির নেতা মোঃ ছুরুক মিয়া আয়েশা একাডেমী সমন্বয়কারী সিলেট বিভাগ যুব পদকপ্রাপ্ত ফোরামের সভাপতি যুব সংগঠক আফিকুর রহমান আফিক।
উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপার ভাইজার মোঃ আছাদ উল¬াহর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট বিভাগ যুব পদকপ্রাপ্ত ফোরামের অর্থ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, মোঃ ফটিক আহমদ, মিজানুর রহমান জুয়েল, মোঃ আলী হোসেন, আলমগীর আলম, নানু মিয়া, তাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ খলিলুর রহমান। অনুষ্ঠান পূর্ব প্রধান অতিথিকে আয়েশা একাডেমীর পক্ষ থেকে মানপত্র ও ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। বিজ্ঞপ্তি