দক্ষিণ সুরমার লাউয়াইয়ে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

26

DSC_0038স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার লাউয়াইয়ে বিশিষ্ট ব্যবসায়ী গোলাম হাদি ছয়ফুলের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। গতকাল বুধবার ভোররাতে ডাকাতরা ঘিরের দরজার লক ভেঙ্গে ঘরে ঢুকে নগদ টাকা, একটি লাইন্সেসধারী বন্দুক, স্বর্ণালংকার ও দামী মোবাইলসেটসহ অর্ধকোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়। গতকাল সকালে ঘটনার খবর পেয়ে আইন শৃংখলা বাহিনী সদস্যরা ও দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
বাড়ির গৃহকর্তা মোতাওয়াল্লী হাজি গোলাম সোবহান ওলি মেম্বার জানান, ঘটনার দিন রাত ৪ টার দিকে ১৭/১৮ জনের এক দল ডাকাত অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ২টি এ্যাম্বুলেন্স যোগে বাড়ির সামনে আসে। এ সময় তারা বাহিরে এ্যাম্বুলেন্সগুলো রেখে বাড়ির ভেতরের প্রবেশ করে। তখন ৮/১০ জন ডাকাত ঘরের দরজার লক ভেঙ্গে ভেতরের প্রবেশ করে মহিলাদের পোশাক পরে গোলাম হাদি ছয়ফুলের গলা ডেগার তাক করে এবং তার পরিবারের লোকজনে হাত-পা বেঁধে ফেলে। অপর ডাকাতরা বাড়ির বাহিরের পাহারা দিচ্ছিল। তখন ডাকাতরা আলমিরা খোলে নগদ ১০ লাখ টাকা, একটি লাইন্সেসধারী সাড়ে ৪ লাখ টাকার বন্দুক, ৩০ থেকে ৩২ ভরি স্বর্ণালংকার, ৮টি দামী মোবাইলসেট ও দামী কাপড়চোপড় লুট করে নিয়ে যায়। যাওয়ার সময় এলাকার মুসল্লিরা এ্যাম্বুলেন্স যোগে ডাকাতরা পালিয়ে যেতে দেখেন।
এ ঘটনায়  গোলাম হাদি ছয়ফুল বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় অজ্ঞাতনামা ১৭/১৮ জন ডাকাতকে আসামী করে একটি ডাকাতি মামলা দায়ের করেন। নং-৪ (০৪-০২-১৪)।
গতকাল বুধবার রাতে দক্ষিণ সুরমা থানায় ডিউটিরত এএসআই সিরাজ জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোন ডাকাত ধরা পড়েনি। তবে পুলিশ ডাকাতদের গ্রেফতারের জন্য অভিযানে চালিয়ে যাচ্ছে।