বানিয়াচংয়ে কলেজছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে সড়ক অবরোধ

18

Habiganj Pic_26.01.15_2হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর শেখ সামছুল হক কলেজের একাদশ শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে সড়ক অবরোধ ও সমাবেশ করেছে সহপাঠী ও এলাকাবাসী। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেখ সামছুল হক কলেজের সামনে হবিগঞ্জ-সুজাতপুর সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় বেশ কিছু অটোরিক্সা আটকে রাখে তারা। পরে কলেজের পরিচালনা কমিটির সদস্য সামছুল হক তালুকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহী, নূরুল হুদা, আব্দুল আওয়াল মেম্বার ও শিক্ষার্থীরা। এসময় তারা অবিলম্বে ইকরাম গ্রামের মোস্তফা মিয়ার ছেলে বখাটে অটোরিক্সা চালক মোজাফ্ফর ও তার সহযোগী একই গ্রামের ধলাই মিয়ার ছেলে জিলাই মিয়াকে গ্রেফতারের দাবি জানান।
প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি সন্ধ্যায় অটোরিক্সাযোগে বাড়ি ফেরার পথে উত্তর সাঙ্গর শেখ সামছুল হক কলেজের একাদশ শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা করে অটোরিক্সা চালক মোজাফ্ফর ও তার বন্ধু জিলাই মিয়া। এ সময় ওই ছাত্রী নিজেকে বাঁচাতে চলন্ত অটোরিক্সা থেকে লাফিয়ে পড়ে আহত হয়। পরে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি লিয়াকত আলী জানান, এ ব্যাপারে এখনও কেউ কোন অভিযোগ দায়ের করেননি। স্থানীয় ভাবে মীমাংসার চেষ্টা করা হচ্ছে বলে শুনেছি। তবে কেউ অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।