কুলাউড়ায় পার্বতী কৈরীর মৃত্যুকে আত্মহত্যা ও তাকে মানসিক ভারসাম্যহীন বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা

43

কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়া উপজেলার ক্লীভডন চা বাগানের ৭নং লাইনের একটি কুয়া থেকে পার্বতী কৈরী গেনো (৫০) নামক মহিলার লাশ করে পুলিশ। ময়না তদন্তদনের আগেই ঘটনাকে আত্মহত্যা এবং নিহত পার্বতী কৈরী গেনোকে মানসিক ভারসাম্যহীন বলে চালিয়ে দেয়ার চেষ্ট।
সরেজমিন ক্লীভডন চা বাগানে গেলে স্থানীয় লোকজন জানান, যে কুয়ার মধ্য থেকে উদ্ধার করা হয়েছে, সেই কুয়ায় কেউ না কেউ হত্যা করে ফেলে দিয়েছে। পার্বতী কৈরী গেনোর বাড়ী বাগানের পার্শ্ববর্তী গোগালীছড়া এলাকায়। তার স্বামীর মৃত্যু পর ওই এলাকায় ৬০-৭০ শতাংশ জমির মালিক তিনি। তার দেবর নন্দ কৈরীর সাথে জমিজমা নিয়ে বিরোধ ছিলো। নন্দ কৈরী দুটি বিয়ে করে। কিন্তু এই দুই স্ত্রীকে ছেড়ে গোগালীছড়া এলাকায় এক মুসলামান মহিলাকে বিয়ে করে ধর্মান্তরিত হয়। সেই নন্দ কৈরীর পরিবর্তিত নাম সুমন মিয়া। একাধিক বিয়ে করে সর্বশেষ ধর্মান্তরিত হওয়া এই নন্দ কৈরী ওরফে সুমন মিয়া সাথে একবার বিরোধ নিষ্পত্তি করেন জয়চন্ডী ইউনিয়নের মেম্বার মনু মিয়া। স্থানীয় লোকজনের ধারণা করা হচ্ছে সম্পত্তির লোভে নন্দ কৈরী ওরফে সুমন মিয়া চক্রান্ত করে সম্পত্তির লোভে পরিকল্পিতভাবে হত্যা করতে পারে। পরে কুয়ায় ফেলে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা চালায়। আর যদি সত্যি আত্মহত্যা হয়েই থাকে তবে সম্পত্তির লোভে নন্দ কৈরী ওরফে সুমন মিয়ার নিত্য যন্ত্রণা থেকে মুক্তি পেতে পার্বতী কৈরী গেনো আত্মহত্যা করতে পারেন।
নিহত পার্বতী কৈরী গেনোর অপর দেবর শঙ্কর কৈরী  রাধেশ্যাম জানান, তার ভাবী মানসিক ভারসাম্যহীন ছিলেন। তিনি কোথায় থাকেন তা তারা জানে না।
জুড়ী ভ্যালী চা শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি মুরালি ধর গোয়ালা জানান, তাদের পারিবারিক দ্বন্দ্বের বিষয়টি আমার জানা নেই। যে কুয়া থেকে লাশ উদ্ধার করা হয়েছে, এই কুয়ায় কেউ পড়লে আর বাঁচার উপায় নেই।
জয়চন্ডী ইউনিয়নের মহিলা মেম্বার সাবিত্রী রানী রাজভর জানান, কিছু বুঝা যাচ্ছে না। তবে ঘটনাটি আত্মহত্যা হতে পারে।
জয়চন্ডী ইউনিয়নের মেম্বার মনু মিয়া জানান, নন্দ কৈরী ওরফে সুমন মিয়ার সাথে গাছ বিক্রি নিয়ে নিহত পার্বতী কৈরীর বিরোধ একবার তিনি নিষ্পত্তি করে দেন। তবে তিনিও পার্বতী কৈরীকে মানসিক ভারসাম্যহীন বলে জানান।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামসুর রহমান জানান, ময়নাতদন্ত প্রতিবেদন এখনও আসেনি। আসলে বুঝা যাবে। তবে তিনি লাশ উদ্ধারের সময় জেনেছেন নিহত পার্বতী কৈরী মানসিক ভারসামহীন ছিলেন। সুরতহাল রিপোর্টে লাশের শরীরে অন্য কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।
উল্লেখ্য গত ৮ জানুয়ারি সকালে ক্লীভডন চা বাগানের ৭নং লাইনের একটি কুয়া থেকে পার্বতী কৈরী গেনো (৫০) নামক মহিলার লাশ উদ্ধার করে পুলিশ।