অন্য রকম প্রতিবাদ

33

স্টাফ রিপোর্টার :
দেশের বিরাজমান পরিস্থিতিতে দুই দফা দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বর্তমান ও সাবেক ৪ শিক্ষার্থী ৩৬ ঘণ্টার অনশন ও অবস্থান কর্মসূচি শুরু করেছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টা থেকে নগরীর চৌহাট্টা পয়েন্টে তারা অবস্থান নিয়ে এ কর্মসূচি শুরু করেন।
তাদের প্রথম দাবি হচ্ছে- অবিলম্বে সাধারণ জনগণের উপর চলমান অত্যাচার বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং দ্বিতীয় দাবি হচ্ছে- বিগত বছর এবং চলতি বছর মিলিয়ে ২ শ’র অধিক সাধারণ মানুষ হত্যার জন্য ২০ দলীয় ঐক্যজোট এবং ১৪ দলীয় মহাজোটের অন্তর্ভূক্ত সকল রাজনৈতিক দলসমূহের দলীয় প্রধানকে জাতির কাছে আনুষ্ঠানিকভাবে ‘ক্ষমা’ চাইতে হবে এবং ভবিষ্যতে এইরূপ ঘটনার পুনরাবৃত্তি ঘটবে-না এই মর্মে অঙ্গীকার করতে হবে।
এ ব্যাপারে শাবির ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র মেহেদি হাসান ফরহাদ জানান, ‘দেশের বর্তমান ক্রাইসিস মোমেন্টে আমরা চুপ করে থাকতে পারিনা। বিবেকের তাগিদে আমরা এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি।’ অনশনে অংশ নেয়া অপর তিন শিক্ষার্থী হলেন-শাবির ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক ছাত্র মোঃ আব্দুল্লাহ রাসেল, এমবিএ’র ছাত্র মোজাম্মেল হাসান জিন্নাত ও ইংরেজী শেষ বর্ষের ছাত্র রেজাউল হক মুরাদ।