সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ॥ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অবরোধ চলবে

32

khalada zia -karzaloy_50701_0কাজিরবাজার ডেস্ক :
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গণঅবরোধ চালিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, আমাকে অবরুদ্ধ করার আগেই ক্ষমতাসীনরা সারাদেশকে অবরুদ্ধ করে রাখেন। তারা নিজেরাই সারাদেশে সব ধরণের যানবাহন বন্ধ করে দিয়েছে। আমাদের উপর পিপার স্প্রে করে আমাদেরকে অসুস্থ করে ফেলা হয়েছে। ক্ষমতাসীনরা পুলিশকে সঙ্গে নিয়ে নাশকতামূলক কাজ করে যাচ্ছে।এটা আওয়ামী লীগের পক্ষেই সম্ভব। অতীতে তারা বাসে গাণপাউডার ছিটিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছেন।
সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আমাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সারাদেশে গণগ্রেফতার অব্যাহত রাখায় আমরা বাধ্য হয়ে গনঅবরোধ দিয়েছি। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই অবরোধ চলবে। তিনি দলের নেতাকর্মীদের এই আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানান।
গত পাঁচ জানুয়ারি সর্বশেষ খালেদা জিয়া সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অবরুদ্ধ অবস্থায়। এর পর এই প্রথম তিনি পুলিশী ব্যারিকেড ছাড়া সাংবাদিকদের সঙ্গে কথা বললেন। গত মধ্যরাত থেকে গুলশানের কার্যালয়ের সামনে থেকে পুলিশ সরিয়ে নেয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি অফিস থেকে মুভ করার সময় যদি কোনো প্রতিবন্ধকতার সম্মুখীন না হই তাহলে বুঝবো তারা আন্তরিকভাবেই এটা চাচ্ছেন। বাসায় যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, এটা তো আমার অফিস, এখানে আমার কাজ থাকতে পারে।
সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি সম্পর্কে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। ক্ষমতাসীনরা সাধারণ মানুষের ওপর নৃশংসতা চালিয়ে আমাদের উপর অপপ্রচার চালাচ্ছে। এ ধরণের ঘৃণ্য অপতৎপরতা তাদের পক্ষেই মানায়।
স্থায়ী কমিটির বৈঠক শেষে সাবেক এই প্রধানমন্ত্রী গুলশানে নিজের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে বলেন, আমাদের ওপর অত্যাচার এখনো চলছে। বিএনপি নেতাকর্মীদের বাড়ি ঘরে অত্যাচার চালাচ্ছে। গ্রেফতারের জন্য তাদের বাড়ি ঘরে হানা দিচ্ছে ভাঙচুর চালাচ্ছে। এভাবে সমস্যার সমাধান হবে না। এটি একটি রাজনৈতিক সমস্যা এটা রাজনৈতিকভাবেই মোকাবেলা করতে হবে।
এর আগে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, মঈন খান, বেগম সারোয়ারি রহমান, ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল অব: মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, অব: ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহসহ স্থায়ী কমিটির সাত সদস্য। স্থায়ী কমিটির নেতারা খালেদার সঙ্গে দেখা করতে যাওয়ার সময় কোথাও পলিশের উপস্থিতি দেখা যায়নি।
সোমবার বিকাল সোয়া ৫টার দিকে তারা কার্যালয়ে প্রবেশ করেন। গতকাল ভোররাতে খালেদার কার্যালয় থেকে পুলিশ সরিয়ে নেয়া হয়।
বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেন।