সিলেটিদের কটুক্তি করা বালাগঞ্জের শিক্ষা কর্মকর্তার বদলি

30

শিপন আহমদ, ওসমানীনগর থেকে :
সিলেটিদের কটাক্ষ করে বক্তব্য ও হিন্দু ধর্মাবলম্বীর শিক্ষকদের ‘মালাউন’ বলে গালি দেয়ায় বালাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলামকে অনত্র বদলি করা হয়েছে। গতকাল রবিবার ডিজি অফিসের এক বদলির আদেশের মাধ্যমে তাকে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় বদলি করা হয়।
শিক্ষক লেবু মিয়া, অজিত পাল মুতিলাল দাস, মিতা দে, আব্দুস শহিদ, আজাদ মিয়া সহ অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকরা জানান, শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম স্যার সিলেটিদের কটাক্ষ করে বক্তব্য প্রদান করায় আমরা দাঁড়িয়ে প্রতিবাদ করেছি। এ সময় তিনি আমাদের ধমক দিয়ে বসিয়ে দিয়েছেন। এবং আমরা প্রতিবাদকারী শিক্ষকদের বিরুদ্ধে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণের হুমকি দেন। এত কিছুর পর ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষ তাকে চাকুরিচ্যুত ও তার বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির কোন ব্যবস্থা গ্রহণ না করায় আমরা হতাশ হচ্ছি।
শিক্ষক আব্দুল মুমিত, ঘটনার প্রত্যক্ষদর্শী বালাগঞ্জ সদরের ব্যবসায়ী পুলক দেব বলেন, পৌষ সংক্রান্তির ছুটির জন্য শিক্ষকরা শিক্ষা কর্মকর্তার কাছে গেলে তিনি ছুটি না দিয়ে উত্তেজিত হয়ে শিক্ষকদের মালাউন বলে গালি দেন। যা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শেষ হয়।
গোয়ালা বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল লেইছ বলেন, একজন শিক্ষা কর্মকর্তার হয়ে একটি জাতি ও সম্প্রদায়িকতার উপরে আঘাত এনে মন্তব্য করা  ঠিক হয়নি। এটা গোটা শিক্ষা বিভাগের জন্য কলঙ্ক। আমি আশাবাদি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ শিক্ষা কর্মকর্তাকে চাকুরিচ্যুতসহ দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করবে।
সিলেট জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী শিক্ষা কর্মকর্তা আনোয়ারুলের অনত্র বদলির সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার ডিজি অফিসের আদেশের মাধ্যমে ঐ শিক্ষা কর্মকর্তাকে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে।