নতুন প্রজন্মকে সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই —————-মেয়র পাপলু

33

1গোলাপগঞ্জ পৌরসভার উদ্যোগে ৬ষ্ঠ পৌর মেয়র প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে পৌর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাপগঞ্জ পৌর মেয়র জাকারিয়া আহমদ পাপলু বলেন বাংলাদেশের মানচিত্রে গোলাপগঞ্জ পৌরসভাকে আধুনিক শহর ও নতুন প্রজন্মকে  সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। এ লক্ষ্যকেই সামনে রেখে গোলাপগঞ্জ পৌরসভা ২০০৮ সাল থেকে প্রতিবছর পৌরসভার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি পরীক্ষা চালু করে আসছে। এ মেধাবৃত্তির মাধ্যমে অনেক প্রতিভাবান ও কৃতি শিক্ষার্থী সুনামের সাথে সমাপনী পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করছে। তিনি বলেন গোলাপগঞ্জের অতীত ঐতিহ্য রয়েছে। এখানে অনেক কৃতি ব্যক্তির জন্ম হয়েছে। যারা দেশ-বিদেশে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় গোলাপগঞ্জ পৌর শহরে উচ্চ শিক্ষা অর্জনের জন্য কোন ডিগ্রী কলেজ নেই। এ গোলাপগঞ্জ পৌর শহরে অনেক জনপ্রতিনিধি ও রাজনীতিবিদ রয়েছেন, তারা কেউই উচ্চ শিক্ষার জন্য ডিগ্রী কলেজ স্থাপনের জন্য কোন প্রদক্ষেপ গ্রহণ করেননি। এ জন্য স্থানীয় অনেক শিক্ষার্থী এইচএসসি পাশ করে লেখা-পড়ার ইতি টানেন। এটা অত্যন্ত দুঃখজনক। ইনশাআল্লাহ আমার পৌরসভার নাগরিকদের সহযোগিতা পেলে গোলাপগঞ্জ পৌরসভার উদ্যোগে শীঘ্রই পৌর শহরে একটি ডিগ্রী কলেজ স্থাপন করা হবে। এখানে গরীব মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে পড়া লেখার সুযোগ থাকবে বলেও তিনি জানান।
গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর জহির উদ্দিন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গোলাপগঞ্জ পৌর কাউন্সিলর আব্দুল কাদিরের পরিচালনায় ও রাফিউল ইসলামের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী যোগেশ্বর চ্যাটার্জ্জি। বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার ও ৬ষ্ঠ পৌর মেয়র পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক জহিরুল ইসলাম, সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান, পৌর কাউন্সিলর গোলাম মোস্তফা মুছা, দাড়িপাতন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান, ফুলবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাছুমা বেগম, পৌরসভার টি এল সিসি সদস্য আবুল কাহের সোহা মিয়া, অভিভাবক সদস্য মাজহারুল ইসলাম।
অনুষ্ঠানে অথিতি ও শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন পৌরসভার হিসাব রক্ষক আহাদ আহমদ চৌধুরী, লাইসেন্স পরিদর্শক ত্রিপলী দেব তৃণা, বর আদায়কারী এলমিন সুলতানা, পৌর কর্মচারী সাব্বির আহমদ, জহিরুল ইসলাম বাবলা, আবু সাঈদ, দুলাল আহমদ, বেলাল আহমদ, দিপংকর দাশ দিপু ও আব্দুল হান্নান। বিজ্ঞপ্তি