ওসির গাড়ীতে পেট্রোলবোমা নিক্ষেপের ঘটনা ॥ ৪৫ জনের বিরুদ্ধে মামলা, ৫ ছাত্রশিবির নেতাকর্মী গ্রেফতার

25

স্টাফ রিপোর্টার :
নগরীর কুমারপাড়া পয়েন্টে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামানকে লক্ষ্য করে পেট্রোলবোমা হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার কোতোয়ালী থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ কমর উদ্দিন বাদি হয়ে ৫ ছাত্রশিবির নেতাকর্মীর নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা আরো ৩৫/৪০ জনকে আসামী করে বিস্ফোরক আইনে এ মামলাটি দায়ের করেন। নং- ১৬। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সোবহানীঘাট ফাঁড়ি পুলিশের এসআই কামাল উদ্দিন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামাল বলেন, ঘটনারদিন রাতেই এ ঘটনায় পুলিশ শাহী ঈদগাহ এলাকায় অভিযান চালিয়ে ছাত্রশিবিরের সোয়েব আহমদ (২৮), গোলাম রব্বানী (২২), মাসুদ আহমদ (১৯), আব্দুল্লাহ আল ফারুক (২৪) ও মোঃ বিন মামুন বুলবুল (২৫)কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীরা ওই মামলার এজাহারনামীয় আসামী। গতকাল পুলিশ গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছেন বলে জানান তিনি।
উল্লেখ্য, ২০ দলীয় জোটের ডাকা হরতাল চলাকালে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর কুমারপাড়া পয়েন্ট থেকে একটি মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। মিছিলটি কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে আসার পর কোতোয়ালী থানার ওসির নেতেৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ওসির পিকআপভ্যানটি লক্ষ্য করে শিবির নেতাকর্মীরা একটি পেট্রোলবোমা নিক্ষেপ করে। এ সময় লক্ষ্যভ্রষ্ট হয়ে পেট্রোলবোমাটি চাকা ঘেঁষে রাস্তার ওপর পরে বিস্ফোরিত হয়। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে পুলিশ শিবির কর্মীদের লক্ষ্য করে ৮ রাউন্ড গুলি ছুঁড়ে। পরে শিবির নেতাকর্মীরা পালিয়ে যান।