খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমান গুলিবিদ্ধ ॥ প্রতিবাদে কাল থেকে সারাদেশে ২৪ ঘণ্টার হরতাল

33

rahm_50087_0কাজিরবাজার ডেস্ক :
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমানকে গুলি করেছে দুর্বৃত্তরা। তার শরীরের বিভিন্ন জায়গায় চারটি গুলি লেগেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে গুলশান ২ নম্বরে হোটেল ওয়েস্টিনের কাছে ৪৩ নম্বর রোডে এই ঘটনা ঘটে।
এই তথ্য নিশ্চিত করেছেন বিএনপির  প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।
তিনি জানান, খালেদা জিয়ার সাথে সাক্ষাত শেষে বাসায় ফেরার পথে তার উপর এই হামলা চালানো হয়। তার হাঁটুতে ৩টি  এবং কোমরে একটি গুলি লেগেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তিনি আরো জানান, আহত রিয়াজ রহমানের গাড়িতেও আগুন দেয়া হয়েছে।
চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, গুলিবিদ্ধের পর তিনি সংগা হারিয়ে ফেলেন। তার শরীর থেকে প্রচুর রক্ত ক্ষরণ হয়েছে। আগামী ২৪ ঘণ্টা পর তার অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।
পুলিশের গুলশান জোনের ডিসি লুৎফুল কবীর গুলিবিদ্ধের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পর পুরো এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে। দুর্বৃত্তদের ধরতে অভিযান চলছে।
এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম  খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমান এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন তার মেয়ে আমেনা রহমান। গণমাধ্যমকে তিনি বলেন, ডাক্তাররা বলেছেন বাবা এখন আশঙ্কামুক্ত। ওনার কোমর ও পায়ে ৪টি গুলি লেগেছে।
এদিকে বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সারাদেশে ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার ঘটনায় হরতালের ডাক দেয় দলটি।
বিএনপির গুলশান কার্যালয়ের সূত্র মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে হরতালের খবর নিশ্চিত করেছে।
সূত্র জানায়, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার (১৬ জানুয়ারি) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে এ হরতাল পালিত হবে।