হরতাল প্রত্যাহারের আহবান আওয়ামী লীগের

45

আগামী ১৫ জানুয়ারি হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ইছালে ছওয়াব মাহফিলে অংশগ্রহণকারীদের কথা বিবেচনা করে হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ।
সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ এক বিবৃতিতে বলেন- বিএনপি-জামায়াতের মাঝ থেকে মানবতা বা ধর্মীয় মূল্যবোধ বিলীন হয়ে গেছে। বিশ্ব ইজতেমা চলাকালেও তারা হরতাল ডেকে জনদুর্ভোগের সৃষ্টি করছে। হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ইছালে ছওয়াব মাহফিলের দিন হরতাল আহবানের মাধ্যমে তারা আবারো প্রমাণ করেছে তারা পীর-আউলিয়াদের বিরুদ্ধে। তারা বারবার এদেশের ধর্মপ্রাণ মুসল্লীদের অনুভূতিতে আঘাত হানছে।
বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, জনগণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় যোগ দিয়েছে। তারা এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে চায়। তাই প্রতিহিংসার রাজনীতি বাদ দিয়ে জনগণের কল্যাণের প্রতিযোগিতার রাজনীতিতে নিবেদিত হোন।
আওয়ামী লীগ নেতৃবৃন্দ ইছালে ছওয়াব মাহফিলে অংশগ্রহণকারী দেশবিদেশের ধর্মপ্রাণ মুসল্লীদের সুবিধার্থে হরতাল প্রত্যাহারে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
এদিকে জাতীয়তাবাদী ছাত্রদল কর্তৃক ঘোষিত আগামীকাল ১৫ জানুয়ারী বৃহস্পতিবার সিলেট জেলায় সকাল সন্ধ্যা হরতাল প্রত্যাহার ও চলমান অবরোধ শিথিল করার আহবান জানিয়েছেন, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী। তিনি এক বিবৃতিতে বলেন প্রখ্যাত বজুর্গ আল্লামা হযরত আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (র:) এর বার্ষিক ইছালে সওয়াব মাহফিল আগামীকাল ১৫ জানুয়ারী বৃহস্পতিবার। এ মহান বুজুর্গের ইন্তেকাল দিবস উপলক্ষে জকিগঞ্জ ফুলতলী ছাহেব বাড়ী সংলগ্ন বালাই হাওরে দেশের বৃহত্তম ইছালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে দেশ-বিদেশের হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ আগমন করে থাকেন। বৃহস্পতিবারের ছাত্রদলের হরতাল ও চলমান অবরোধের কারণে মাহফিলে আগত ধর্মপ্রাণ মানুষের যাতায়াতে বিঘœ সৃষ্টি হবে। বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে হরতাল প্রত্যাচার ও অবরোধ শিথিল করার জন্য সংশ্লিষ্টদের প্রতি তিনি উদ্ধার্থ আহবান জানান। বিজ্ঞপ্তি