অপহৃত মেয়ের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়কালে ॥ দুই ভুয়া সাংবাদিক আটক

44

5788888স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানাস্থ সিটি লিংক হোটেল থেকে দুই ভুয়া সাংবাদিক পরিচয়দানকারীকে আটক করেছে র‌্যাব-৯ সদস্যরা। অপহৃত এক মেয়ের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়কালে গতকাল মঙ্গলবার বিকেলে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে কয়েকটি পত্রিকার ভুয়া পরিচয়পত্র উদ্ধার করে র‌্যাব। আটককৃতরা হচ্ছে কোম্পানীগঞ্জের পাড়ুয়া গ্রামের জহির রায়হান (৩০) ও লাহিন আহমদ (২৮)।
জানা গেছে- অপহরণের শিকার এক মেয়ের পরিবারের কাছে ফোনে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আটককৃতরা। বিষয়টি ওই মেয়ের বাবা র‌্যাব-৯ কে জানান। র‌্যাবের কথামতো মেয়ের বাবা বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা প্রদানে সম্মত হন। গতকাল বিকেলে টাকা পাঠানোর পর রায়হান ও লাহিন সিটি লিংক হোটেলের ম্যানেজার শওকত জুয়েলকে টাকা সংগ্রহের জন্য পাঠায়। এ সময় ওৎপেতে থাকা র‌্যাব সদস্যরা জুয়েলকে আটক করেন। পরে জুয়েল ঘটনার মূল হোতা রায়হান ও লাহিনের কথা র‌্যাবকে অবগত করলে কৌশলে ওই দুজনকে ঘটনাস্থলে নিয়ে আসা হয়। ঘটনাস্থলে আসার পর র‌্যাব তাদেরকে একটি মোটরসাইকেলসহ আটক করে।
হোটেল ম্যানেজার জুয়েল জানান, রায়হান ও লাহিন গতকাল সকালে  সাংবাদিক পরিচয়ে হোটেলের কক্ষ ভাড়া নিয়েছিলেন। আটকের পর তাদের ব্যবহৃত সিটি লিংক হোটেলের ১১১ নম্বর কক্ষ থেকে কয়েকটি পত্রিকার ভুয়া পরিচয়পত্র উদ্ধার করে র‌্যাব। আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।