সিলেটে আজ ও কাল সকাল-সন্ধ্যা হরতাল

45

hortal-logo20120510180730স্টাফ রিপোর্টার :
সিলেট জেলায় আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আহবান করেছে ছাত্রশিবির, ছাত্রদল ও ২০ দলীয় জোট। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, তারেক রহমানের নামে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের প্রতিবাদে ও সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, বিএনপি মহানগরী আহবায়ক ডাঃ শাহরিয়ার হোসেন ও সদস্য সচিব বদরুজ্জামান সেলিমসহ গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এই হরতাল আহবান করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেল সোয়া ৩টায় সিলেট নগরীর সুবিদ বাজারে মিছিল পরবর্তী সমাবেশ থেকে আজ সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেন মহানগর ছাত্র শিবিরের সভাপতি আবদুর রাজ্জাক। এহসানুল মাহবুব জুবায়েরকে মুক্তি না দিলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেয়ারও হুমকি দেন তিনি।
অপরদিকে খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখার প্রতিবাদে, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং কারান্তরীণ মহানগর বিএনপি’র আহবায়ক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, মহানগর জামায়াতের আমির  এহসানুল মাহবুব জুবায়ের, ছাত্রদল নেতা জেহিন ও ফয়েজের মুক্তির দাবিতে ২০ দলীয় জোট সিলেট জেলা ও মহানগরীতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। ২০ দলীয় জোটের হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য আজমল বখত সাদেক।
এদিকে ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও সিলেট মহানগর জামায়াতে ইসলামীর আমীর এড.এহসানুল মাহবুব জুবায়ের, বিএনপি চেয়ারপারসন এর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মুবিন চৌধুরী সহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতারের প্রতিবাদে বুধবার সিলেট জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে মহানগর ও জেলা ছাত্রদল এবং ছাত্রশিবির।
মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, সেক্রেটারী লুকমান আহমদ, সিলেট জেলা সভাপতি সাঈদ আহমদ, ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মু.আব্দুর রাজ্জাক, সেক্রেটারী মাশুক আহমদ, শাবিপ্রবি সভাপতি সাইফুল ইসলাম সুজন, সিলেট জেলা পূর্ব সভাপতি এস এম মনোয়ার হোসেন, জেলা পশ্চিম সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ এই হরতালের ঘোষণা দেন।
নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকারের পতনের দাবীতে সারাদেশ যখন আন্দোলনে উত্তাল ঠিক তখনি ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করে আন্দোলনকে স্তব্ধ করে দিতে চায় অবৈধ সরকার। এরই অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন এর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মুবিন চৌধুরী, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও সিলেট মহানগর জামায়াতে ইসলামীর আমীর এড. এহসানুল মাহবুব জুবায়ের, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, নগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সুহেল আহমদ সহ শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে। এভাবে গণগ্রেফতার চালিয়ে নিজেদের পতন ঠেকাতে পারবেনা অবৈধ সরকার। অবিলম্বে শমসের মুবিন, এড.জুবায়ের, ডা. শাহরিয়ার, বদরুজ্জামান সেলিম, নগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, সেক্রেটারী মাওলানা সুহেল আহমদ, সহকারী সেক্রেটারী শাহজাহান আলী, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আহমদ চৌধুরী ফয়েজ, মহানগর সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল করিম জেহিন, মহানগর শিবির নেতা আব্দুস সামাদ রনি, সাদিকুর রহমান সুমন সহ আটককৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় সর্বস্তরের ছাত্র সমাজ কে সাথে নিয়ে এর দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।
এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে, তারেক রহমানের নামে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের প্রতিবাদে, সিলেট মহানগর বিএনপির আহবায়ক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, জেলা ছাত্রদল সিনিয়র সহ-সভাপতি আহমেদ চৌধুরী ফয়েজ ও মহানগর ছাত্রদল সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল করিম জেহিনের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং মহানগর ছাত্রদল সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ,জেলা ছাত্রদল সাধারন সম্পাদক রাহাত চৌধুরী মুন্না ও মহানগর ছাত্রদল সাধারন সম্পাদক আবু সালেহ মো: লোকমানের উপর দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবিতে সিলেট জেলা ও মহানগরে আগামীকাল সকাল-সন্ধ্যা  সর্বাত্মক হরতালের ডাক দিয়েছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল।
এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ সিলেট জেলার অন্তর্গত প্রতিটি থানা, পৌর, কলেজ এবং মহানগরের আওতাধীন প্রতিটি ওয়ার্ড, কলেজ ইউনিটের সর্বস্তরের নেতাকর্মীদের আগামীকাল সকাল থেকে রাজপথে অবস্থান করে হরতাল সফল করার আহবান জানিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন মহানগর ছাত্রদল সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ, জেলা ছাত্রদল সাধারন সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক আবু সালেহ মোঃ লোকমান।