চোরাগুপ্তা হামলা, গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ

19

Untitled-1-8 copyস্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা ও  নগরীর সুবিদবাজার এলাকার ৪টি স্থানে গাড়ীতে অগ্নিসংযোগ, ককটেল নিক্ষেপ ও গাড়ী ভাংচুর করে চোরাগুপ্তা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ককটেলের আঘাতে এক পথচারী গুরুতর আহত হয়েছেন। গতকাল সোমবার বিকেলে ও সন্ধ্যার পর পর পৃথকভাবে এসব চোরাগুপ্তা হামলার ঘটনা ঘটে। স্থানীয় লোকজন আহতকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন। তবে তাৎক্ষণিকভাবে আহত পথচারীর নাম পরিচয় জানা যায়নি। এদিকে, সুবিদবাজারের ঘটনার পর পর পুলিশ সন্দেহমূলক মুন্না নামের এক ছাত্রদল কর্মীকে গ্রেফতার করেছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সন্ধ্যায় সাড়ে ৭টার দিকে সুবিদবাজারস্থ তারাদিন রেষ্টুরেন্টের পাশ্ববর্তী একটি গলি থেকে কয়েকজন যুবক মূল সড়কে এসে একটি মাইক্রোবাস (সিলেট হ-১১-০৩৩৫) ও (সিলেট থ-১২-৮৮০৬) নং সিএনজি অটোরিক্সায় অগ্নিসংযোগ করে। মাইক্রোবাসটি বিদেশ থেকে আগত যাত্রী নিয়ে সিলেট থেকে সুনামগঞ্জ যাচ্ছিল। আর সিএনজি অটোরিক্সাটি আম্বরখানা দিকে যাচ্ছিল। পরে স্থানীয় লোকজনের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এ ব্যাপারে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল আলম জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে মুন্না নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে।
গতকাল সোমবার রাত পৌনে ৮ টার দিকে কদমতলী পয়েন্টের মুক্তিযোদ্ধা এলাকায় দুর্বৃত্তরা ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ককটেলের স্পিন্টারে এক পথচারীর শরীরে গিয়ে পড়লে বেশ কিছু স্থান ঝলসে যায়। একই সময়ে রেলগেইট এলাকায় হঠাৎ ৩/৪টি মোটর সাইকেল যোগে ৮/৯ জন এসে রাস্তায় টাওয়ার জ্বালিয়ে কয়েকটি সিএনজি অটোরিক্সা ভাংচুর করে পর পর ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় জনমনে আতংক সৃষ্টি হয়। পরে দুর্বৃত্তরা পুলিশ আসতে দেখে সটকে পড়ে। গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে লাউয়াইয়ে এলাকায় কয়েকজন যুবক একটি ট্রাক ও অগ্নিসংযোগ করেছে। ট্রাকের চালক মোঃ কবির হোসেন জানান, রেল গেইট এলাকায় (যশোর ট-১১-২৭০৬) নং  ট্রাকে গাছ আনলোড করে খালি নিয়ে বাইপাসের দিকে যাচ্ছিলেন তিনি। লাউয়াই পেট্রোল পাম্পের সামনে পৌছামাত্র বেশ কয়েকজন যুবক জড়ো হয়ে ট্রাকের গতিরোধ করে। তারা ট্রাক ভাংচুরের পর তাতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে ট্রাকের সামনের অংশ ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
দক্ষিণ সুরমা ফাঁড়ি ইনচার্জ এএসআই শফিকুল ইসলাম খাঁন জানান, ঘটনার সংবাদ পেয়ে এডিসি (দক্ষিণ) জিদান আল মুসাসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।DSC_0029