অস্ত্র মামলায় গ্রেফতারকৃত ৫ ছিনতাইকারী ২ দিনের রিমান্ডে

26

স্টাফ রিপোর্টার :
নগরীর শাহজালাল উপশহর থেকে অস্ত্র উদ্ধারের মামলায় গ্রেফতারকৃত ৫ ছিনতাইকারীকে ২ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। গতকাল সোমবার সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আমলী-৩য়) আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোঃ আনোয়ারুল হক তাদের রিমান্ড শুনানী শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) সুদীপ্ত শেখল ভট্টাচার্য গত ৮ জানুয়ারী  গ্রেফতারকৃত ৫ আসামীর বিরুদ্ধে উল্লেখিত আদালতে ৩ দিনের রিমান্ডের আবেদন জানান।
রিমান্ডকৃত ধৃত আসামীরা হচ্ছে- কানাইঘাট থানার কড়াই গ্রামের মুজিবুর রহমান চৌধুরীর পুত্র বর্তমানে শাহজালাল উপশহর ৩ নং ডি ব্লকের ২৭ নং রোডের ৪নং বাসার বাসিন্দা আতিকুর রহমান লাভলু (২৫), একই এলাকার বাসিন্দা হাফিজ উদ্দিনের পুত্র এমএ খায়ের বেলাল (৩৬), সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থানার ফরিদ মিয়ার পুত্র মনির হোসেন (১৯), দক্ষিণ সুরমা পাঠানপাড়ার আব্দুল খালিকের পুত্র রুবেল আহমদ (২৪) ও নগরীর মাছিমপুর ১৬/১ এর বাসিন্দা মৃত আব্দুল মিয়ার পুত্র আহমদ আলী স্বপন ওরফে স্বপন (২৩)।
পুলিশ জানায় গত ১ জানুয়ারী ভোর রাতে শাহপরান থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল উপশহর ডি ব্লকের ২৭ নং রোডের ৪নং বাসার ২য় তলায় অভিযান চালিয়ে স্বপন,এমএ খাায়ের বেলাল ও আতিকুর রহমান লাভলুকে গ্রেফতার করে। পরে তাদের তথ্যের ভিত্তিতে পুলিশ মনির হোসেন এবং রুবেল আহমদকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে পুলিশ একটি কাটা রাইফেল, একটি রাইফেলের বাট, নাইন এমএম পিস্তলের ৪৩টি গুলি, ৯টি ছোরা, ১টি রামদা, ৯টি পটকা উদ্ধার ছাড়াও তাদের কাছ থেকে ৯টি মোবাইল, ৮টি ভ্যানেটি ব্যাগ, ৪টি হেলমেট ও নগদ ৯ হাজার টাকাও উদ্ধার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃতরা নগরীতে ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছিল।
মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) সুদীপ্ত শেখল ভট্টাচার্য জানান, গত ৮ জানুয়ারী  গ্রেফতারকৃত ৫ আসামীর বিরুদ্ধে উল্লেখিত আদালতে ৩ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। গতকাল রিমান্ড শুনানী শেষে তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গতকাল ধৃত ৫ আসামীকে আদালত থেকে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন বলে জানান তিনি।