হবিগঞ্জের বিভিন্ন স্থানে ট্রাকে আগুন, যানবাহন ভাংচুর ও সংঘর্ষ ॥ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গুলিবিদ্ধসহ আহত ২৫

19

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের চোরাগুপ্তা হামলা ও গাড়ি ভাংচুর অব্যাহত রয়েছে। এ নিয়ে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ ২৫ জন আহত হয়েছে। এ সময় পুলিশ ২৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বিএনপি নেতাকর্মীরা কমপক্ষে ২০টি যানবাহন ভাংচুর করে। পুলিশ ৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
গতকাল রবিবার দুপুরে শহরের ২নং পুল বাইপাস সড়কে বিএনপি অবরোধের সমর্থনে মিছিল বের করে। পরে বিএনপি নেতাকর্মীরা সেখানে ১টি ট্রাক ও ১টি সিএনজিচালিত অটোরিক্সা ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছে দ্রুত বিচার মামলার চার্জশীটভুক্ত আসামী ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিমকে গ্রেফতারের চেষ্টা করলে সংঘর্ষের সূত্রপাত হয়।
এক পর্যায়ে স্বেচ্ছাসেবক দল হবিগঞ্জ সদর উপজেলার আহবায়ক আব্দুল মান্নান তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। সংঘর্ষে পুলিশ ২৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। গুলিবিদ্ধ হয়ে যারা আহত হয়েছেন তারা হলেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম, স্বেচ্ছাসেবক দল হবিগঞ্জ সদর উপজেলার আহবায়ক আব্দুল মান্নান, যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক শামছুল ইসলাম মতিন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাহাব উদ্দিন, হবিগঞ্জ সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক ওয়াহিদুজ্জামান ওয়াহিদ ও জেলা মোটর চালক দলের আহবায়ক তারা মিয়া। ঘটনাস্থল থেকে পুলিশ স্বেচ্ছাসেবক দলের নেতা জুয়েলকে গ্রেফতার করে। এই ঘটনার পর বিএনপি নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এবং বাইপাস সড়কের কবির কলেজের পাশে আরও দুইটি বাস ভাংচুর করে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, বিএনপি নেতাকর্মীরা যানবাহন ভাংচুরের চেষ্টা করলে তাদেরকে ছত্রভঙ্গ করতে ২৫ রাউন্ড গুলি নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
এদিকে, রবিবার সকাল ৮টায় ঢাকা-সিলেট মহাসড়কের উলুকান্দি নামক স্থানে একটি মাছ বোঝাই ট্রাক আগুন দিয়ে জ্বালিয়ে দেয় যুবদল কর্মীরা। শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াছিনুল হক জানান, রবিবার সকালে নরসিংদী থেকে মাছ বোঝাই করে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১১-৮৯৪১) বাহুবল যাওয়ার পথে উলুকান্দি নামক স্থানে যুবদল কর্মীরা ট্রাকটি আটকে আগুন লাগিয়ে দেয়। এতে করে মাছসহ ট্রাকটি পুড়ে যায়। ট্রাক মালিক বাহুবল উপজেলার আক্কাছ আলী জানান, ট্রাকে সাড়ে ৩ লাখ টাকার মাছ ছিল। ট্রাকটির ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে তিনি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। এই ঘটনার পর শায়েস্তাগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে যুবদল কর্মী কলাপাড়া গ্রামের সুরাজ মিয়া, বিরামচর গ্রামের কিম্মত আলী ও সাদ্দাম এবং নিশাপট গ্রামের শাহ আলমকে গ্রেফতার করে।
অপরদিকে শনিবার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত শায়েস্তাগঞ্জের লস্করপুর থেকে নতুন ব্রিজ এলাকা ঢাকা-সিলেট মহাসড়কে ১৫টি দূরপাল্লার গাড়ি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ সময় কয়েকজন যাত্রী আহত হয়েছেন।
হবিগঞ্জের এএসপি দক্ষিণ সাজ্জাদ ইবনে রায়হান জানান, বিএনপির নেতাকর্মীরা যাতে জনজীবন বিপর্যস্থ না করতে পারে তার জন্য পুলিশ সতর্ক রয়েছে।