ধর্মীয় শিক্ষা এবং শিক্ষার সাথে দীক্ষা না হলে মানুষ পূর্ণাঙ্গ হতে পারে না ——-আল্লামা আবুল কালাম যাকারিয়া

40

junaki shaka2জামেয়া কাসিমুল উলুম দরগাহ’র মুহতামিম আল্লামা আবুল কালাম যাকারিয়া বলেছেন, ধর্মীয় শিক্ষা এবং শিক্ষার সাথে দিক্ষা ছাড়া মানুষ পূর্ণাঙ্গ হতে পারে না। মানুষকে পূর্ণাঙ্গ মানুষ রূপে তৈরি করার জন্য জামিআ সিদ্দিকিয়ার মতো শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজন। মুসলমান হিসাবে চিন্তা করলেও পূর্ণাঙ্গ মুসলমান হিসাবে নিজ সন্তানকে গঠন করার জন্য ইলমে দ্বীন শিক্ষাদান খুবই জরুরী, বালুচরসহ গোটা সিলেটবাসীর জন্য খুশির সংবাদ জামিআ সিদ্দিকিয়া মাত্র একযুগের মাথায় জোনাকীতে নতুন আরেকটি শাখা আজ উদ্বোধন করলো। এথেকেই প্রমানিত হয় জামিআ সিদ্দিকিয়া আল্লাহ এবং জনগণের কাছে গ্রহণযোগ্যতা লাভ করেছে। দ্বীনি শিক্ষার সাথে জাতীয় শিক্ষার সমন্বয়ে পরিচালিত এই শিক্ষা প্রতিষ্ঠানের সহযোগিতা করা আমাদের সবার ঈমানী এবং মানবিক দায়িত্ব।
গতকাল জামিআ সিদ্দিকিয়ার জোনাকী শাখার উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আল্লামা যাকারিয়া এ কথাগুলো বলেন। জামিআ সিদ্দিকিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ মবনুর সভাপতিত্বে ও উপ-পরিচালক মাওলানা রেজাউল হকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে জামিআ সিদ্দিকিয়ার প্রধান পরিচালক মাওলানা এনামুল হক নোমান।
বালুচরস্থ বায়তুন নূর জামে মসজিদের খতিব মাওলানা আব্দুস সালাম, বায়তুন নুর জামে মসজিদের মোতাওয়াল্লী মোহাম্মদ আব্দুল আলিম, বায়তুন নুর জামে মসজিদের সেক্রেটারী জাহাঙ্গীর হোসেন সেলিম, নাজাতুল উ¤আ মহিলা মাদরাসার মুহতামীম মাওলানা তোফায়েল ইসলাম উসমানী, জামিআ সিদ্দিকিয়া ফোকাস শাখার সাবেক ছাত্র এবং জামিআ সিদ্দিকিয়া জোনাকী শাখার দায়িত্বপ্রাপ্ত পরিচালক মাওলানা জামিল আহমদ চৌধুরী। বিজ্ঞপ্তি