দেশ গড়তে তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে -সমাজকল্যাণ মন্ত্রী

23

সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী বলেছেন- ত্রিশ লাখ শহীদ আর দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। পরাধীনতার শৃঙ্খলমুক্ত হতে পেরেছি বলেই আজ আমরা স্বাধীনভাবে জীবন-যাপন করতে পারছি। আয়োজন করতে পারছি ক্রীড়া প্রতিযোগিতার। স্বাধীনতার আগে এটা সম্ভব ছিল না। মুক্তিযোদ্ধারা বাঙালি জাতিকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে তরুণ সমাজকে দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে।
গতকাল শনিবার রাত সাড়ে ৮টায় টিলাগড় পয়েন্টে কাউন্সিলর আজাদ কাপ ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
নিজে এক সময় ব্যাডমিন্টন খেলোয়াড় ছিলেন উল্লেখ করে সমাজকল্যাণ মন্ত্রী বলেন- ‘আমি একসময় ব্যাডমিন্টন খেলায় পূর্ব পাকিস্তানের মধ্যে রানারআপ হয়েছিলাম। পরে করাচিতেও গিয়ে খেলেছি। সিলেটের বিভিন্ন স্থানে ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অংশ নিয়েছি।’
ব্যাডমিন্টন টুর্ণামেন্ট আয়োজনের জন্য কাউন্সিলর আজাদুর রহমান আজাদের প্রশংসা করে মন্ত্রী বলেন- আজাদ শুধু জনপ্রতিনিধি নয়, একজন খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক। তার এই টুর্ণামেন্ট থেকে সিলেটে ছড়িয়ে ছিটিয়ে থাকা খেলোয়াড়দের প্রতিভা বের হয়ে আসবে। এসব খেলোয়াড় হয়ত একদিন শুধু বাংলাদেশে নয়, বিশ্ব ব্যাডমিন্টন অঙ্গনেও পরিচিতি লাভ করবে।
টিলাগড় পঞ্চায়েত কমিটির সভাপতি আজিজুর রহমান মানিকের সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুল ইসলাম লিটনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস চৌধুরী রুহেল, ২০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ছানাওর ও সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এডভোকেট রণজিত সরকার। বিজ্ঞপ্তি