সিটি কর্পোরেশনের প্রকৌশলী লাঞ্ছিত ॥ এসআই প্রত্যাহার

23

shahin-pic-08-01-15 (12)স্টাফ রিপোর্টার :
সিলেটে সিটি করপোরেশনের (সিসিক) কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় কোতোয়ালি থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) বিকাশ চন্দ্র দাশকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে তাকে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জের (আইসি) দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হয়েছে।
জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় সিটি করপোরেশনের সামনে উপ-সহকারি প্রকৌশলী (যান্ত্রিক) আবুল ফজল খোকনকে তল্লাশি করতে চান এসআই বিকাশ। তখন তিনি সিসিক কর্মকর্তা পরিচয় দেন। এ সময় কার্ড দেখাতে বললে খোকন বিগড়ে যান। বাগবিতন্ডা শুরু হলে পুলিশ তাকে লাঠি পেটা করে। পরে সিসিক কর্মকর্তারা নগর ভবনের সামনেই প্রতিবাদ বিক্ষোভ করেন। খবর পেয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আদ্দুজ্জামান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এবং তাৎক্ষণিক এসআই বিকাশকে পুলিশ লাইনে প্রত্যাহার করেন। ঘটনার জন্য সিসিক কর্মকর্তাদের কাছে দুঃখ প্রকাশ করেন ওসি আসাদুজ্জামান।
এ বিষয়ে সিসিক কর্মকর্তা আবুল ফজল খোকন বলেন, পুলিশ আমার সাথে খারাপ বিহেভ (আচরণ) করে। সিসিক কর্মকর্তা পরিচয় দেওয়ার পরও তারা আমাকে ধাক্কাধাক্কি করে।
জানতে চাইলে অভিযুক্ত এসআই বিকাশ চন্দ্র দাশ বলেন, নগর ভবনে মারামারি হতে পারে-এমন খবর পেয়ে আমরা সেখানে নিরাপত্তা জোরদার করি। নিরাপত্তার স্বার্থেই খোকনের দেহ তল্লাশি করছিল পুলিশ। তিনি ক্ষেপে যান।