অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ॥ ছাত্রশিবির ও ছাত্রদলের সেক্রেটারী লোকমানসহ ৩৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

48

স্টাফ রিপোর্টার :
বিএনপির ডাকা অবরোধের দ্বিতীয় দিনে নগরীর আম্বরখানা এলাকায় গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এয়ারপোর্ট থানার এএসআই মোঃ সাইদুর রহমান বাদি হয়ে মহানগর ছাত্রদলের সেক্রেটারী আবু সালেহ লোকমানসহ ছাত্রদল ও ছাত্রশিবিরের ১৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনকে আসামী করে বিস্ফোরক উপদানবলী আইনে থানায় এ মামলাটি দায়ের করেন। নং- ৭ (০৭-০১-১৫)।
মামলায় লোকমান ছাড়া বাকী এজাহারনামীয় অপর আসামীরা হচ্ছেন- নগরীর চাষনীপীর রোডের আব্দুল্লাহ শফি সাহেদ ওরফে ডুম সাহেদ (৩০), খাসদবীরের শাহেদ আহমদ চমন (৩৮), আমিনুর রহমান (৩২), হারুন (৩২), সজিব আহমদ রুবেল (২৯), আজমল হোসেন রায়হান (৩৩), মজুমদারীর সৈয়দ সরোয়ার রেজা (৩৩), এবি মজুমদার রনি (৩৬), লুৎফুর রহমান (৩৮), হুমায়ুন আহমদ মাশুক (৪২), ছাত্রশিবিরের স্বপন (২০), শিবিরকর্মী রাহাত (২৩), রাজারগলির আরেফিন ফিদা (২৮), লোহারপাড়ার বোরহান (২৮), মীরবক্সটুলার রাইসুল ইসলাম সনি (২৮), চৌকিদেখীর হান্নান (৪০) ও এয়ারপোর্ট এলাকার ঘুর্নি/১৩ নং বাসার বাসিন্দা নজরুল ইসলাম (২৬)।
উল্লেখ্য, গত বুধবার সকাল সোয়া ৮ টার দিকে বিএনপির ডাকা অবরোধের দ্বিতীয় দিনে নগরীর আম্বরখানা সরকারী কলোনী জামে মসজিদের সামনে ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলে ছাত্রদল ও ছাত্রশিবির নেতাকর্মীরা পালিয়ে য়ায়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ককটেল বিস্ফোণের ২টি খোসা ও অবিস্ফোরিত ২টি ককটেল উদ্ধার করে।