‘সিলেট প্রেসক্লাব – মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা’ পেলেন সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান

61

press club pic 08.01.15‘সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা’ প্রদান অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ক্লাব ভবনে অনুষ্ঠিত হয়। এ বছর এ সম্মাননা প্রদান করা হয় অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সাপ্তাহিক সমাচারের সম্পাদক আব্দুল ওয়াহেদ খানকে।
ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত আব্দুল ওয়াহেদ খান ছাড়াও বক্তব্য রাখেন-সিলেট জেলা বারের সাবেক সভাপতি ই ইউ শহীদুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক মানিক এবং যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ও দাতা পরিবারের সদস্য ইব্রাহীম চৌধুরী খোকন।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সিলেট সংলাপের সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, সময় টিভির সিলেট ব্যুরো প্রধান ইকরামুল কবির, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হুমায়ূন রশিদ চৌধুরী, আরটিভির সিলেট প্রতিনিধি কামকামুর রাজ্জাক রুনু, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, কোষাধ্যক্ষ কবীর আহমদ সোহেল, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, দৈনিক কাজিরবাজারের নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, সিনিয়র ফটো সাংবাদিক আতাউর রহমান আতা, দৈনিক সিলেট সুরমার নির্বাহী সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী দীপু, প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আহবাব মোস্তফা খান, নির্বাহী সদস্য নূর আহমদ, বৈশাখী টিভির সিনিয়র রিপোর্টার শাহাব উদ্দিন শিহাব প্রমুখ।
প্রসঙ্গত, গোলাপগঞ্জ উপজেলার বাঘা নিবাসী বিশিষ্ট সমাজসেবী মরহুম ইয়াহিয়া চৌধুরীর যুক্তরাষ্ট্র প্রবাসী পতœী মহিবুন্নেছা চৌধুরীর স্মৃতি রক্ষার্থে তার সন্তানদের মহতি উদ্যোগ ‘মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা’। সমাজহিতৈষী এই মহিলার ৯ সন্তানের সকলেই যুক্তরাষ্ট্র প্রবাসী। তাদেরই দেয়া অনুদানে প্রাথমিকভাবে এ সম্মাননা তহবিল শুরু হয়েছে, যার নাম হচ্ছে, ‘সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা’।
দাতাদের সিদ্ধান্ত অনুযায়ী সিলেট প্রেসক্লাবের মাধ্যমে সিলেটে কর্মরত একজন সাংবাদিক/লেখককে বার্ষিক এ সম্মাননার অর্থ প্রদান করা হবে। বিজ্ঞপ্তি