পীরের বাজার ইসলামী মহাসম্মেলনে মুফতী ফয়জুল করীম চরমোনাই ॥ ক্ষমতার লোভ ও মৃত্যুর ভয় করলে ইসলাম প্রতিষ্ঠা সম্ভব নয়

91

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর শায়খুল হাদীস আল্লামা মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম (পীরে কামেল চরমোনাই) বলেছেন, দেশ আজ মহাসংকটের মুখে। একদল ক্ষমতা আঁকড়ে ধরে রাখছে, অপর দল ক্ষমতায় যে কোন উপায়ে যেতে চাচ্ছে। উভয় বৃহৎ রাজনৈতিক দলের ক্ষমতার মোহে সাধারণ জনগণ প্রতিনিয়ত পিষ্ট হচ্ছে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ বিপন্ন। এমতাবস্থায় ক্ষমতার লোভ ও মৃত্যুর ভয় করলে ইসলাম প্রতিষ্ঠা সম্ভব নয়। বিগত দিনে রাজনৈতিক সহিংসতায় অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে প্রায় অর্ধশত মানুষ, আহত নিহত হয়েছে অনেকেই। এসব হত্যাকান্ডের দায় বড় দুই দলকেই নিতে হবে। তিনি বলেন, সরকারের অন্যায়ের বিরুদ্ধে কেউ মুখ খুললেই তাকে মামলা দেয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। এভাবে কোন সভ্য দেশ চলতে পারে না। অবিলম্বে এ অবস্থা অবসান হওয়া দরকার। দেশে এমন কোন অভিভাবক নেই যার কাছে মানুষ বিচার চাইতে পারে। তাই আমরা সর্বশ্রেষ্ঠ বিচারক আল্লাহর দরবারেই বিচার চাচ্ছি। সারাদেশের মসজিদগুলোতে মুসলমানরা আল্লাহর সাহায্য চেয়ে দোয়া করেছেন। যাতে মানুষ সংকট থেকে মুক্তি পায়, শান্তিতে বসবাস করতে পারে। যারা ধর্মীয় রাজনীতি বন্ধের দাবি করেন তারা সবাই নাস্তিক। কোনো ধর্মাবলম্বী মানুষ ধর্মীয় রাজনীতি বন্ধের দাবি করতে পারে না। তিনি বলেন, সরকারের নির্বাচনী ইশতেহারে ওয়াদা ছিল ক্ষমতায় গিয়ে কোরআন-সুন্নাহ ও ইসলামবিরোধী কোনো কাজ করবে না। অথচ ক্ষমতা গ্রহণের পর একের পর এক ইসলামবিরোধী কাজ করছে।
তিনি গতকাল ৭ জানুয়ারী বুধবার বাদ মাগরিব বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট শাহপরাণ থানা শাখার উদ্যোগে খাদিম নগর পীরের বাজার সংলগ্ন মাঠে এক বিশাল মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মুফতি সৈয়দ ফয়জুল করীম আরো বলেন, এদেশের ৯২ ভাগ মানুষ মুসলমান। সেই দেশে কতিপয় নাস্তিক ইসলাম নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনোভাবেই বরদাশত করা হবে না। এদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা না নিয়ে প্রতিবাদী ওলামায়ে কেরামদের ওপর নির্বিচারে গুলি বর্ষণসহ নানাভাবে হামলা-মামলা ও হয়রানি করা হচ্ছে। তিনি বলেন, এদেশে ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারী নাস্তিক লতিফ সিদ্দিকী সহ ইসলাম বিরোধীদের সর্বোচ্চ শাস্তির আইন সংসদে পাসের দাবী জানান। তা নাহলে তাদের প্রতিহত করতে প্রয়োজনে কঠিন কর্মসূচি দেয়া হবে।
পীরের বাজার শাহ সুন্দর (র:) ইসলামিয়া মাদ্রাসার মুহতামীম হযরত মাওলানা মাহবুব আহমদ এর সভাপতিত্বে ও মাওলানা আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় ইসলামী সম্মেলনে বিশেষ অতিথির বয়ান পেশ করেন হযরত মাওলানা আব্দুল মজিদ, পীর সাহেব খুলনা (খলিফা চরমোনাই), খাদিম নগর রহমানিয়া মহিলা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আবু বকর, খাদিম নগর কালাকোনা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব ক্বারী মিজানুর রহমান, চারা দীঘিরপার জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা আসাদ উদ্দিন, কামালগড় জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা আবুল কালাম আজাদ, সিলেট বিভাগীয় মুজাহিদ কমিটির ইমাম কাম অডিটর হযরত মাওলানা নুরুল ইসলাম।