ছিনতাইকারী মুন্না গ্রেফতার

27

স্টাফ রিপোর্টার :
নগরীর মজুমদারী এলাকায় গাড়ী ভাংচুর করে লাক্কাতুরা চা বাগানের ৬ লাখ টাকা লুটের ঘটনায় চৌকিদেখী থেকে ছিনতাইকারী রুমানুর রশিদ মুন্নাকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করে। তবে তার কাছ থেকে লুণ্ঠিত কোন টাকা উদ্ধার করতে পারেনি। ধৃত মুন্না নগরীর চৌকিদেখী রংধনু ১৬৩ নং বাসার মৃত হারুনুর রশিদের পুত্র। গতকাল পুলিশ গ্রেফতারকৃত মুন্নাকে আদালতে হাজির করে। পরে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এয়ারপোর্ট থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ হুমায়ুন কবির জানান, ধৃত মুন্না ছিনতাইকারী ও ডাকাত দলের সক্রিয় সদস্য। ডাকাতি ও ছিনতাই করে মুন্না জীবিকা নির্বাহ করে আসছিল বলে তদন্তে পাওয়া গেছে। তিনি আরো জানান, লুন্ঠিত টাকা ও অস্ত্র উদ্ধারসহ অপর সহযোগীদের গ্রেফতার ও সনাক্তের জন্য তার বিরুদ্ধে গতকাল আদালতে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।
উল্লেখ্য, গত ১৬ অক্টোবর বেলা পৌনে ১১ টার দিকে লাক্কাতুরা চা বাগানের ব্যবস্থাপক সৈয়দ মাহমুদ ইসলাম শ্রমিকদের বেতনের ৬ লাখ টাকা নগরীর একটি ব্যাংক থেকে উত্তোলন করে জীপ গাড়ী যোগে বাগানে রওয়ানা হন। গাড়ীটি মজুমদারী লেচু বাগান এলাকায় পৌছামাত্র ৭/৮টি মোটর সাইকেল যোগে ১৫/২০ জন ডাকাত রামদা ও অস্ত্রসহ তাদের গতিরোধ করে। এ সময় ডাকাতরা গাড়ীর গ্লাস ভেঙ্গে অস্ত্রের মুখে জিম্মি করে তাদেরকে মারপিট করে উল্লেখিত টাকার ব্যাগ লুট করে নিয়ে যায়। এ ঘটনায় লাক্কাতুরা চা বাগানের ব্যবস্থাপক সৈয়দ মাহমুদ ইসলাম বাদি হয়ে অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে এয়ারপোর্ট থানায় একটি ডাতাতি মামলা দায়ের করেন। নং-৮(১৬/১০/১৪)। তবে পুলিশ এখন পর্যন্ত লুন্ঠিত কোন টাকা উদ্ধার করতে পারেনি।