শারীরিক সুস্থতার জন্য খেলাধূলা অত্যন্ত প্রয়োজন, তাহলে মন ও দেহ সুস্থ থাকবে —————— বিভাগীয় কমিশনার

38

সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ সাজ্জাদুল হাসান বলেছেন, শারীরিক সুস্থতার জন্য খেলাধূলা অত্যন্ত প্রয়োজন। তাহলে মন ও দেহ সুস্থ থাকবে। দেশের ঐতিহ্যবাহী হারিয়ে যাওয়া খেলাগুলোকে পুনরায় উজ্জীবিত করতে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। ফুটবল খেলাকে পুনরুদ্ধার করতে বর্তমান সরকার বিভিন্ন ধরনের প্রয়াস চালিয়ে যাচ্ছে। লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার অনুশীলন মন ও দেহকে সুস্থ রাখে। এক্ষেত্রে লেখাপড়ার গুরুত্ব প্রথমে দিতে হবে।
তিনি গতকাল ৫ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় পুলিশ লাইন মাঠে ৪৪তম উপ-আঞ্চলিক অ্যাথলেটিক্স জাতীয় স্কুল মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মাধ্যমিক শিক্ষা উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমদের সভাপতিত্বে, মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন আকন্দ ও সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শীলা সাহা’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ৪৪তম উপ-আঞ্চলিক স্কুল মাদ্রাসা শীতকালীন অ্যাথলেটিক্স ক্রীড়া প্রতিযোগিতার সম্পাদক জগদিশ চন্দ্র।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে মজুমদার, সরকারী অগ্রগামী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষিকা বাবলী পুরকায়স্থ, বিদ্যালয় পরিদর্শক ফজলুর রহমান, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুক মিয়া, আবুল খায়ের, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি রুহুল আমিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি আতিকুল ইসলাম এবং সিলেট ও হবিগঞ্জ জেলা প্রতিনিধি সহ শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন ইক্বরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র আহমদ শফিক। বিজ্ঞপ্তি