পুলিশী ব্যারিকেডে খালেদা জিয়া, রিজভী পুলিশী প্রহরায় হাসপাতালে

19

karjaloy_sm1_247386575কাজিরবাজার ডেস্ক :
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয় গেটে ব্যারিকেড দিয়েছে পুলিশ।
গতকাল শনিবার (০৩ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে কার্যালয় থেকে বের হতে গেলে গেটে পুলিশ একটি গাড়ি আড় করে রেখে তাকে বাধা দেয়। এ সময় তিনি প্রায় ১৫ মিনিট গাড়িতে বসে থেকে ফের কার্যালয়ে ঢোকেন।
এ সময় খালেদার সঙ্গে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও মহিলা দলের নেতা-কর্মীরা।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।
কার্যালয়ের আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাত সাড়ে ৮টা থেকেই কার্যালয়ে অবস্থান করছিলেন খালেদা। রাত সাড়ে ১২টার দিকে এখানে দেখা গেছে ১২টি পুলিশ বহনকারী গাড়ি।
বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস বলেন, ম্যাডামকে (খালেদা জিয়া) বের হতে দেওয়া হচ্ছে না। একবার বের হতে চেষ্টা করলে তাকে আটকে দেয় পুলিশ। তিনি আবার কার্যালয়ে ঢুকেছেন। পুলিশের ব্যারিকেডে মনে হচ্ছে তাকে আটকে রাখা হয়েছে।
গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম খান বলেন, গুলশান কার্যালয়ের সামনের পার্কে একটু ঝামেলা হয়েছে। সে কারণে ওনাকে বিশেষ নিরাপত্তা দিয়ে বাসায় পৌঁছে দিতে আমরা এসেছি।rizvi_sm1_513699730
এদিকে বিএনপির কেন্দ্রীয় নয়াপল্টন কার্যালয় থেকে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল শনিবার রাত পৌনে ১২টার দিকে তাকে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ।
কার্যালয়ের দায়িত্বে থাকা একজন কর্মকর্তাকে এ বিষয়ে প্রশ্ন করতে তিনি নিয়ে যাওয়ার বিষয়টি জানালেও কোথায় নিয়ে গেছে তা জানাতে পারেন নি।
তবে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ সূত্রে জানা যায়, অসুস্থ থাকায় রিজভীকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
তবে বিষয়টি নিশ্চিত হওয়া যায় নি।
অপরদিকে নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা গেছে। রিজভীকে নিয়ে যাওয়ার পর কার্যালয় এলাকা অনেকটা থমথমে।