কোম্পানীগঞ্জে গাড়ি থামিয়ে ডাকাতি

44

স্টাফ রিপোর্টার :
সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের তেলিখাল এলাকায় গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে যাত্রীবাহী একটি সিএনজি অটোরিক্সা থামিয়ে ডাকাতি সংগঠিত হয়েছে। ডাকাতদল এ সময় সিএনজি অটোরিক্সায় থাকা ৪ যাত্রীর কাছ থেকে নগদ টাকা, মোবাইল সেটসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিনিয়ে নেয়।
ডাকাতির শিকার উপজেলার ঢালারপাড় গ্রামের সিরাজ, ইসমাইল ও হোসেন আলী জানান, ৫জন যাত্রী নিয়ে রাত ১০টার দিকে সিলেট থেকে ছাড়ে সিলেট থ-১৩-০৭১৯ নম্বরের সিএনজি অটোরিক্সা। গাড়ি থেকে ১জন যাত্রী তেলিখাল এলাকায় গিয়ে স্কুল রাস্তায় নেমে যান। এরপর গাড়ি আরেকটু অগ্রসর হয়ে তেলিখাল তেলের পাম্পে পৌছুলে ৭/৮ জনের ডাকাতদল দেশীয় অস্ত্র নিয়ে গাড়ির গতিরোধ করে। তারা অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে প্রত্যেকের মোবাইল সেট, নগদ টাকা, একটি স্বর্ণের চেইন ও প্রয়োজনীয় জিনিসপত্র ছিনিয়ে নেয়। সিরাজ জানান, তার সাথে থাকা ৫ হাজার ৮শ’ টাকা, ইসমাইলের ৩ হাজার ও মৌলভীবাজারের এক যাত্রীর কাছ থেকে একটি স্বর্ণের চেইন ও নগদ টাকা লুটে নেয় ডাকাতরা। ঘটনার সময় কয়েকটি ট্রাকের শ্রমিকরা এসে ডাকাতদের ধাওয়া করে এবং অটোরিক্সার চালককেও ডাকাত মনে করে মারতে উদ্যত হয়। এসময় চালক প্রাণ ভয়ে পালায়। খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং সিএনজি অটোরিক্সা আটক করে থানায় নিয়ে যায়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে কোম্পানীগঞ্জ থানার ওসি দেলওয়ার হোসেন জানান, গাড়িটি আটক করা হয়েছে। তবে ঘটনার সাথে ড্রাইভারের সম্পৃক্ততা পাওয়া যায়নি। ট্রাকের ড্রাইভার-শ্রমিকরা তাকে মারার চেষ্টা করলে সে প্রাণভয়ে পালায়।