ছাত্রদলের মিছিলে পুলিশের ফাঁকা গুলি, নেতাকর্মীদের পলায়ন

36

Charaduala-pic-28-12-14--04স্টাফ রিপোর্টার :
সারাদেশে ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে নগরীতে ছাত্রদলের বের করা মিছিলে ধাওয়া দিয়েছে পুলিশ। এ সময় এক রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়ে তারা। ধাওয়া খেয়ে ছাত্রদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। গতকাল রবিবার বিকেল সোয়া ৪টার দিকে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল রবিবার বিকালে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মকসুদ আহমদের নেতৃত্বে জেলা ও মহানগর ছাত্রদলের ৩০-৪০ জন নেতাকর্মী হরতালের সমর্থনে মিছিল বের করেন। মিছিলটি নগরীর জিন্দাবাজার এলাকার সিলেট প্লাজার সামনে থেকে শুরু হয়ে জিন্দাবাজার পয়েন্টের দিকে আসছিল। এ সময় পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। ধাওয়া খেয়ে ছাত্রদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।
পরে পুলিশ শুকরিয়া মাকের্টে তল্লাশি চালায়। তবে সেখান থেকে কাউকে আটক করতে পারেনি তারা। কোতোয়ালি থানার এসি এসএম সাজ্জাদুল আলম বলেন, পুলিশ এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে মিছিলকারীদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে। এদিকে রবিবার বিকাল ৪টার দিকে সিলেট নগরীর কাজলশাহ এলাকা থেকে হরতালের সমর্থনে ছাত্রদল নেতা এমদাদুল হক স্বপনের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। এ সময় পুলিশ তাদেরকে বাধা দিলে তারা মিছিল শেষ করে চলে যায়।