জুলুমবাজ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন – অধ্যাপক তাসনীম আলম

57

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক অধ্যাপক তাসনীম আলম জুলুমবাজ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন বর্তমান সরকার ইসলামী মূল্যবোধ ও তাহজীব-তামাদ্দুনের উপর চরম ভাবে আঘাত হেনেছে। শতকরা নব্বই ভাগ মুসলিম অধ্যুষিত এ জনপদে ইসলাম, ইসলামী আন্দোলন ও ইসলামী আদর্শের নাম-নিশানা মুছে দেবার ষড়যন্ত্রে তারা লিপ্ত হয়েছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদী গোষ্ঠীর হাতে তুলে দিয়ে দেশের অস্তিত্ব বিপন্ন করার সকল আয়োজন তারা সম্পন্ন করেছে। তিনি বলেন, ইসলামী মূল্যবাধের সংরক্ষণ ও দেশের অস্তিত্বকে রক্ষা করতে এই মুহূর্তে ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিরুদ্ধে জনসম্পৃক্ততামূলক আন্দোলনের কোন বিকল্প নেই। তিনি বলেন, জনগণ চায় ডান এবং ইসলামী শক্তি সমূহ ঐক্যবদ্ধ ভাবে ভারতীয় আধিপত্যবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে। তাই জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে জালিম সরকারের বিরুদ্ধে প্রতিবাদ, প্রতিরোধ এবং আন্দোলন চালিয়ে যেতে হবে। তিনি বলেন শহীদ আব্দুল কাদের মোল্লা উপমহাদেশের প্রথম রাষ্ট্রীয় বিচার বিভাগীয় হত্যাকান্ডের শিকার। আল্লাহর পথে তাঁর এ ত্যাগ চিরদিন আমাদেরকে প্রেরণা যোগাবে। তিনি শাহাদাতের তামান্না নিয়ে ময়দানে ঝাঁপিয়ে পড়তে সকলের প্রতি আহ্বান জানান।
অধ্যাপক তাসনীম আলম গতকাল রবিবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট জেলা (উত্তর) শাখার উদ্যোগে আয়োজিত বিশেষ দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
জেলা আমীর হাফিজ মাওলানা আনওয়ার হোসাইন খানের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট অঞ্চল দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও সিলেট বিভাগের সেক্রেটারী আজিজুর রশীদ চৌধুরী, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় স্কুল কার্যক্রম বিষয়ক সম্পাদক আ ম ম মাসরুর হোসাইন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সহকারী সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, জেলা জামায়াত নেতা ডা: মোদাব্বির হোসাইন, মাওলানা এটিএম শামসুদ্দীন, ছাত্রশিবিরের সিলেট মহানগরী সভাপতি আব্দুর রাজ্জাক, সিলেট জেলা পূর্ব সভাপতি এসএম মনোয়ার হোসেন, সিলেট জেলা পশ্চিম সভাপতি আব্দুল্লাহ আল-মাহমুদ প্রমুখ। বিজ্ঞপ্তি