আল ইসলাহর প্রতিনিধি সমাবেশে আল্লামা হুছামুদ্দীন ফুলতলী ॥ সমাজে ইসলাম বিভ্রান্তকারীদের মুখোশ উন্মোচন করতে হবে

62

Al Islah 27-12-14বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, ইসলাম শান্তি ও সাম্যের ধর্ম। এ শান্তির ধর্মকে যারা ব্যক্তি ইজম প্রতিষ্ঠা ও জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে কলুষিত এবং বিভ্রান্ত করছে, তারা ইসলাম ও মানবতার শত্র“। তাই আজ সমাজে ইসলাম বিভ্রান্তকারীদের মুখোশ উন্মোচন করতে হবে। শাহাজালাল (রহ.)সহ আউলিয়ায়ে কেরামগণ এদেশে  ইসলাম কায়েম করেছেন বুলেট বোমার মাধ্যমে নয়, আদর্শের মাধ্যমে। তিনি  বর্তমান রাজনৈতিক পরিস্থিতির দিকে ইঙ্গিত করে বলেন আজ যারা গণতন্ত্রের কথা বলেন তাদের মধ্যেই গণতন্ত্রের চর্চা নেই। গণতন্ত্র তাদের দ্বারাই কলুষিত হচ্ছে। দেশে মানুষের অধিকার আজ ভুলূন্ঠিত। কিন্তু এই অধিকার আদায়ে কারো কোন ভূমিকা নেই। মানবতার শ্লোগান দেওয়া হয় কিন্তুু মানবতার শিক্ষা দেওয়া হয় না। ক্ষমতার মসনদে যাওয়ার জন্য ইসলামের দোহাই দেওয়া হয়, কিন্তু ইসলামের পবিত্রতা রক্ষায় কোন সরকারই এগিয়ে আসে না। সকল ক্ষমতাসীনরাই একই সূত্রে গাঁথা। তিনি আরও বলেন, আধ্যাত্মিক নগরী সিলেটের পবিত্রতা রক্ষার্থে কারও কোন মাথা ব্যথা নেই। নগরীতে অর্ধ নগ্ন ছবি সম্বলিত বিলবোর্ড দেখে মনে হয় পবিত্র নগরীকে অপবিত্র করার পাঁয়তারা চলছে, এদের প্রতিহত করতে শাহজালাল (রহ.) এর যোগ্য উত্তরাধিকারী হিসেবে আল ইসলাহর কর্মীদেরকে আজ মাঠে প্রহরীর ভূমিকা পালন করতে হবে। গতকাল ২৭ ডিসেম্বর শনিবার  সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর শাখার প্রতিনিধি সমাবেশ ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
পৃথক পৃথক অধিবেশনে মহানগরী সভাপতি আলহাজ্ব মো. শাহজাহান মিয়া ও সহ সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল মুছাব্বির এর সভাপতিত্বে এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক আলমগীর হোসেন, আল ইসলাহ মৌলভীবাজার জেলা সভাপতি উপাধ্যক্ষ মাওলানা শামছুল ইসলাম, সিলেট জেলা সভাপতি উপাধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান, সুনামগঞ্জ জেলা সভাপতি আবু তাহির মুহাম্মদ খালিদ, লন্ডন ডিভিশন প্রেসিডেন্ট মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মো. মকন মিয়া (চেয়ারম্যান)।
মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা ও সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সবুর এর যৌথ পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন আল ইসলাহ নেতা মৌলভীবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা হাফিজ আলাউর রহমান টিপু, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা শাহ মুহাম্মদ ইমাদ উদ্দিন নাসিরী, আল ইসলাহর কেন্দ্রীয় নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, তালামীযের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহা. শরীফ উদ্দিন, অর্থ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান, সহ অফিস সম্পাদক আখতার হোসাইন জাহেদ, ঢাকা মহানগর আল ইসলাহ নেতা মাওলানা অলিউর রহমান শফিকী।
সাংগঠনিক সম্পাদক মাওলানা আতাউর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচীতে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর আল ইসলাহ সহ সভাপতি হাফিজ নুমান আহমদ, সিলেট জেলা সহ সভাপতি হাফিজ গোলাম রব্বানী, মহানগর আল ইসলার অর্থ সম্পাদক মাওলানা জইন উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ কুতবুল আলম, মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা ফয়জুল হক, মৌলভীবাজার জেলা তালামীযের সাবেক সভাপতি মাওলানা শফিকুল আলম, পশ্চিম জেলা সভাপতি সোহাইল আহমদ তালুকদার, মহানগর তালামীযের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সুমন, শাবিপ্রবি সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ রাজু, সদর উপজেলা আল ইসলাহ সভাপতি মাওলানা আজিজ আহমদ, মাওলানা নূর উদ্দিন, মো. শাহাজাহান মিয়া, মাওলা মোজাহিদ উদ্দিন, হুমায়ুন কবীর চৌধুরী, আমিরুল ইসলাম কবীর, মাওলানা শাহিদ আহমদ, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা তরিকুল ইসলাম, হাফিজ ছাদ উদ্দিন, সৈয়দ মঞ্জুর আলী, মাওলানা সাইফুর রহামন প্রমুখ। বিজ্ঞপ্তি