তিন দিনের কর্মবিরতি পালন জেলা রেজিস্ট্রারের বিরুদ্ধে দলিল লেখকদের ১৩ উপজেলা সাব-রেজিস্ট্রারে অবস্থান কর্মসূচি ঘোষণা

56

জারি করা অবৈধ পরিপত্র জারির প্রতিবাদে এবার সিলেটের জেলা রেজিস্ট্রার মকবুল হোসেন খানকে আলটিমেটাম দিয়েছে দলিল লেখকরা। গতকাল মঙ্গলবার বিকেলে জেলা রেজিষ্ট্রার কার্যালয়ের সামনে দলিল লেখক সমিতির ২ নং হলে আয়োজিত এক সভায় থেকে এ আলটিমেটাম দেওয়া হয়। একই সঙ্গে তিন দিনের কর্ম বিরতি পালনের পর নতুন করে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
দলিল লেখকরা জানিয়েছেন, ২৮ ডিসেম্বরের মধ্যে দাবি না মানলে আগামী ২৯ ডিসেম্বর থেকে ৩১ পর্যন্ত পর্যন্ত সিলেটের ১৩ টি উপজেলা সাবরেজিস্ট্রার কার্যালয়ে দুই ঘন্টা করে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করা হবে।
দলিল লেখক সমিতির সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা দলিল লেখক সমিতির সভাপতি আজিজুর রহমান লাল মিয়া। সিলেট জেলা দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম খান সায়েকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, দলিল লেখক আব্দুল রহিম আলতা, ফরিদুর রহমান, কুতুব উদ্দিন, হাজী সুলতান মিয়া, হাজী মাহমুদ আলী, লুৎফুর রহমান খান, এম ইকবাল হোসেন, আব্দুল মালিক মনু, মুহিবুর রহমান জিলু, শেখ লোকমান মিয়া, শামসুল ইসলাম আনা, আব্দুর রহিম (২), মাহবুবুর রহমান এরশাদ, আব্দুল আহাদ (২), কবির আলী গাজী, ফয়সল আহমদ, রাশেদুজ্জামান রাশেদ, শাহীন আহমদ, ইকবাল আহমদ ইমন, সাদেক আহমদ, জাহাঙ্গীর হোসেন মান্না প্রমুখ।
সভায় বক্তারা ৫ দফা দাবি উপস্থাপন করে দুর্নীতিবাজ জেলা রেজিস্ট্রার মকবুল হোসেন খানে অপসারন দাবি করেন। এ সময় তারা বলেন, ঢাকা থেকে প্রেরিত পরিপত্র মনগড়া কাটা ছেড়া করে জেলা রেজিস্ট্রার সেটি জারি করেছেন। একই সঙ্গে চলমান জরিপ কাজে ব্যঘাত ঘটাতে অদক্ষ ও অনিভিজ্ঞ কর্মকর্তা ও কর্মচারীদের টাকার বিনিময়ে নিয়োগ দিয়েছেন। এতে করে গত ৬ মাস ধরে মাঠ পর্যায়ে জরিপ কাজে ব্যাঘাত হচ্ছে। তারা বলেন, জেলা রেজিস্ট্রার সদর রেকর্ড রুমে চাকুরীর প্রলোভন দেখিয়ে শিক্ষত ও উচ্চ শিক্ষিত ১২ জন লোককে বেআইনীভাবে দৈনিক ৬০ টাকা মজুরীতে চাকুরী দিয়েছেন। বিজ্ঞপ্তি