সমাজকে অন্ধকার থেকে আলোর পথে নিতে লেখকরা অগ্রণী ভূমিকা পালন করছেন ————— জেলা প্রশাসক

34

DSC_0059জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম বলেছেন, সমাজকে অন্ধকার থেকে আলোর পথে নিতে লেখকরা অগ্রণী ভূমিকা পালন করছেন। প্রবাসী লেখক নাজিয়া আলী আমাদেরকে আলোর পথ দেখাচ্ছেন। তার লেখার দর্শন আমাদের বুকে লালন করে চলতে পারলেই জীবনকে সুন্দর ও সুখময় করে গড়ে তোলা সম্ভব। বই লেখকে বিশ্বব্যাপী পরিচিত করে তোলে। বাংলাদেশী লেখকদের উচিত তাদের লেখনীর মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে তোলা।
তিনি গতকাল সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এম.এস.বি ফাউন্ডেশন আয়োজিত যুক্তরাজ্য প্রবাসী লেখিকা নাজিয়া আলীর লেখা বই ‘ইনটু দি নাইট ফ্রম দি ডার্কনেস’ (অন্ধকার থেকে আলোর পথে) বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এমএসবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মনোয়ারা শাহনূর বুলি’র সভাপতিত্বে ও ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব শাহনূর চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন হাফিজ মজুমদার এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ ড. কবির এইচ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্কলার্স হোম মেজরটিলা ক্যাম্পাসের অধ্যক্ষ জামাল আহমদ, জেলা আওয়ামীলীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ময়নূল ইসলাম, সাপ্তাহিক নকশী বাংলার সম্পাদক সালেহ আহমদ হোসাইন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্কলার্স হোম এর উপাধ্যক্ষ এম এ আজিজ, আমেনা চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কলার্স হোম শিবগঞ্জ ক্যাম্পাসের অধ্যক্ষ প্রাণবন্ধু বিশ্বাস, উপাধ্যক্ষ আকতারী বেগম, শিক্ষিকা কুদছিয়া আক্তার, উন্মে কুলকুস জেসি, সামিয়া মাহবীন, শিউলী রায় চৌধুরী, তারানা সুলতানা, রোকশানা আলী মনি, মার্জিয়া হোসেন, সাংবাদিক এম এ হান্নান, মোতাহির আলী, ইকবাল চৌধুরী, শাহমত আলী, তোয়াহিদ চৌধুরী, সাহেদ আহমদ শান্ত, গিয়াস আহমদ, পাবেল তালুকদার প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে লেখিকার কন্যা সানিয়া আলী লেখিকার পরিচিতি উপস্থাপন করেন। বিজ্ঞপ্তি