মানবাধিকার হচ্ছে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন ——— ভাইস চেয়ারম্যান ইমাদ নাসিরী

40

দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী বলেছেন, মানবাধিকার হচ্ছে জনগণের অধিকার প্রতিষ্ঠা করার আন্দোলন। আর মানবাধিকার লংঘিত হচ্ছে কি না, তা দেখার দায়িত্ব মানবাধিকার কর্মীদের। কিন্তু মানবাধিকার প্রতিষ্ঠার নামে কিংবা রক্ষার নামে নাম সর্বস্ব মানবাধিকার সংগঠনের কর্মীরা উপকারের চেয়ে অপকার বেশী করছেন। প্রকৃত কর্মীরা মানুষের অধিকার লংঘন হয় এমন কাজ করতে পারে না। তিনি বলেন, মানবাধিকার প্রতিষ্ঠায় এ সংগঠনের কর্মীরা কাজ করলে জনগণ নিঃসন্দেহে উপকৃত হবে।
তিনি গত বৃহস্পতিবার বাংলাদেশ মানবাধিকার কমিশন দক্ষিণ সুরমা উপজেলা শাখার নেতৃবৃন্দ তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে ও মতবিনিময়কালে উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় উপস্থিত ছিলেন মানবাধিকার কমিশনের উপজেলা সভাপতি মোঃ বদরুল ইসলাম সুয়েব, সেক্রেটারী ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান শাফী, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম, দপ্তর সম্পাদক ইকবাল হোসেন বাপ্পী, সহ-সভাপতি জসিম উদ্দীন শিমুল, রাহিম উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক রুমেল আহমদ, তথ্য প্রযুক্তি সম্পাদক হোসাইন আহমদ আশরাফ, ক্রীড়া সম্পাদক কামিল আহমদ, সহ-সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া শাফী প্রমুখ। বিজ্ঞপ্তি