দেশে বর্তমানে ৪ কোটি ৮০ লাখ যুবক-মহিলা ও ৭০ লাখ বেকার যুবক রয়েছে -আনোয়ারুল করিম

51

DSC_0279যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম বলেছেন, বাংলাদেশে বর্তমানে ৪ কোটি ৮০ লাখ যুবক-মহিলা এবং ৭০ লাখ বেকার যুবক রয়েছে। কাজেই দেশকে এগিয়ে নিতে নারী-পুরুষ সবাইকে স্বকর্মে এগিয়ে আসতে হবে। পরিবারের যে কেউ বেকার না থেকে যে কর্ম করলে পরিবারে তার অনেক মর্যাদা থাকে। তাছাড়া বাড়িতে যে সকল মহিলারা বেকার থাকে তারা নকশিকাথা, সেলাই অথবা হাঁস-মুরগী পালন করে ছেলেমেয়ের পড়ালেখা অথবা সংসারে ভরণ পোষণে ভূমিকা রাখতে পারে।
তিনি গতকাল ২০ ডিসেম্বর শনিবার সকালে যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট আয়োজিত যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র টিলাগড়স্থ অডিটোরিয়ামে ‘অগ্রগতির পর্যালোচনা ও সুষ্ঠ বাস্তবায়ন কৌশল নির্ধারণ বিষয়ক’ বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রশিক্ষণ যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান এর পরিচালনায় কর্মশালায় বক্তব্য রাখেন সিলেট যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আমির আজম খান, জাহাঙ্গীর আলম চৌধুরী (কুমিল্লা), শওকত ওসমান (সুনামগঞ্জ), মোঃ মোয়াজ্জেম হোসেন (বি-বাড়িয়া), মোরশেদ আহমদ (সিলেট) এবং উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (প্রশিক্ষণ) মোঃ ফজলুল হক।
বিভাগীয় কর্মশালায় সিলেট বিভাগের ৪টি জেলা এবং ব্রাহ্মণ বাড়িয়া ও কুমিল্লা জেলা সহ মোট ৬টি জেলার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক, সহকারী পরিচালক, কো-অর্ডিনেট, ডিপুটি কো-অর্ডিনেটর, সিনিয়র ইন্সট্রাক্টর, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি