বাংলাদেশে মণিপুরীরা এক সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস করছেন ————- ড. নাওরেম জয়কুমার সিংহ

49

CIMG0013 copyসিলেটবাসী মণিপুরীদের পক্ষ থেকে সংবর্ধনা হলো ভারতের মণিপুরী রাজ্য থেকে আগত মণিপুরী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জনপ্রিয় শিল্পীদেরকে। গত ১২ ডিসেম্বর শ্রীমঙ্গললের রামনগর গ্রামে অনুষ্ঠিত মণিপুরী ইতিহাসের এক গৌরবোজ্জ্বল দিন ‘নপী লান’ বা নারী বিদ্রোহের দিবস উদযাপনে অংশ নিতে মণিপুর থেকে এসেছিলেন ১২ সদস্যের এই প্রতিনিধি। এই অতিথিবৃন্দ সিলেট সফরে এলে সিলেটবাসী মণিপুরীদের পক্ষ থেকে গত ১৫ ডিসেম্বর তাদের সম্মানে জেলা পরিষদ মিলনায়তনে সংবর্ধনা ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।
কবি এ কে শেরামের সভাপতিত্বে ও অয়েকপম অঞ্জুর উপস্থাপনায় প্রথম পর্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিপুর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. নাওরেম জয়কুমার সিংহ, মণিপুরের সিনিয়র প্লে ব্যাক সিঙ্গার নবচন্দ্র শর্মা, মণিপুরের মংঙাং কনস্ট্রাকশন এর এমডি হিউমেন মুতুমচা এবং এন আর সি’র জেনারেল সেক্রেটারী পি. বন্ধন সিংহ।
সভার শুরুতে মণিপুরীদের পক্ষ থেকে অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধিত করা হয়। সংবর্ধিত অতিথিবৃন্দ সিলেটবসাী মণিপুরীদের এই আয়োজনের উচ্ছ্বাসিত প্রশংসা করে এবারের বাংলাদেশ সফর সকল অর্থেই খুবই ফলপ্রসূ হয়েছে বলে উল্লেখ করেন। বাংলাদেশে মণিপুরীরা এক সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সুখে শান্তিতে বসবাস করছেন উল্লেখ করে অতিথিবৃন্দ এর জন্য বাংলাদেশের সরকার এবং জনগণের প্রতি তাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে সংগীতানুষ্ঠানের পূর্বে মণিপুরের জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পীবৃন্দ- নব ভলক্যানো, রনভীর থৌনা, নাওবোয় এবং গুণ শর্মা তাদের অপরূপ পরিবেশনা দিয়ে উপস্থিত সকলকে মুগ্ধ করেন। বিজ্ঞপ্তি