মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদের অবদান অপরিসীম ——- মাহমুদ হাসান এম.বি.ই

52

যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা, এ্যাপাসান ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এম.বি.ই বলেছেন, মহান মুক্তিযুদ্ধ সহ দেশের সকল ক্রান্তিকালে প্রবাসীরা তাদের অবদানের স্বাক্ষর রেখে চলেছেন। প্রবাসীরা নিজ মাতৃভূমিতে শিল্প কারখানা সহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে আগ্রহ দেখান কিন্তু সার্বিক সহযোগিতার অভাবে তারা আবার ফিরে যান। এতে করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। প্রবাসীরা দেশ বিমুখ পড়ছেন।
তিনি গতকাল শনিবার বিকেলে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পরিষদের সমবায় ভবনস্থ কার্যালয়ে তার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
পরিষদের কেন্দ্রিয় সভাপতি অধ্যাপক এম শফিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুফতী মাওলানা এডভোকেট আব্দুর রহমান চৌধুরী, সমাজ কল্যাণ সম্পাদক ডা. এ এ এম শিহাব উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক মোঃ বেলাল উদ্দিন, এডভোকেট মুহিউদ্দিন, মোঃ মাহবুবুর রহমান খান, মোঃ ইদ্রিস আলী, সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ হারুন, মাওলানা ওসমান গণি, মামুনুর রশিদ মামুন, ফুলনেহার বেগম, নজরুল ইসলাম চুনু, মোঃ আব্দুর রউফ, মোঃ পানুর রহমান, হেনা বেগম, মোঃ মিজান প্রমুখ। শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুলের তোড়া ও ক্রেস্ট প্রদান করা হয়। বিজ্ঞপ্তি