ওসমানীনগরে বিএনপির সম্মেলন আজ, কাউন্সিলরদের বাড়ী বাড়ী প্রার্থীরা

32

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে উপজেলার বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন আজ শনিবার অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন নিখোঁজ বিএনপি নেতাএম ইলিয়াস আলীর সহধর্মীনি তাহসিনা রুশদি লুনা। সম্মেলনকে সফল করতে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হয়েছে বিল বোর্ড। প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় একাধিক প্রার্থীরা লন্ডন আমেরিকায় থাকা আত্মীয়-স্বজনদের মাধ্যমে বিভিন্ন ইউনিয়নের কাউন্সিলরদের ভোট আদায়ের কৌশল করে যাচ্ছেন। তবে অভিযোগ রয়েছে একাধিক প্রার্থী লোক দেখানোর জন্য বিভিন্ন দলের নেতা-কর্মীদের নিয়েও বিএনপির সম্মেলন সফল করার জন্য মিছিল ও মোটর সাইকেল মহড়া দিয়েছেন।
একাধিক কাউন্সিলরদের সাথে আলাপ কালে জানা যায়, সাংগঠনিক পদে প্রার্থী সৈয়দ এনায়েত হোসেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০১০ সালো ৩০ মে দল থেকে বহিষ্কার হন। উক্ত বহিষ্কারদেশ প্রত্যাহার না হলেও বর্তমানে তিনি সাংগঠনিক পদ পেতে মরিয়া রয়েছেন। একাধিক প্রার্থীরা পূর্বে উপজেলা বিএনপির শীর্ষ পদ দখল করে নানা অযুহাতে কেন্দ্রীয় কর্মসূচি পালনে নিরব থেকে ইলিয়াস পরিবার ছাড়া কৌশলে নিজেদের একক আধিপত্য বিস্তারের চেষ্টা করেছেন। বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়ে বিগত ইউনিয়ন নির্বাচন করে এখন দলের র্শীর্ষ পদ নেয়ার পায়তারায় নেমেছেন। এক সপ্তাহ ধরে প্রতি রাতে আমাদের বাড়িতে একজন পর আরেকজন প্রার্থী ভিড় করছেন।
উপজেলা বিএনপির আহবায়ক চেরাগ আলী বলেন, চলতি বছরের ১ মে ২০ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। গোপন ভোটের মাধ্যমে আজ শনিবার অনুষ্ঠিত হবে উপজেলা বিএনপির কাউন্সিল। কাউন্সিলে প্রধান অতিথি থাকবেন সিলেটের কোটি মানুষের নেতা এম ইলিয়াস আলীর সহধর্মীনি তাহসিনা রুশদি লুনা। সম্মেলনকে সফল করতে উপজেলা বিএনপির পক্ষ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।