ইসলামী আন্দোলনের বিভাগীয় মহাসমাবেশে পীর চরমোনাই ॥ ওলি-আউলিয়ার বাংলাদেশে কোন খোদাদ্রোহীর ঠাঁই নাই

49

Islami Andolan City 12.12.14ইসলাম নিয়ে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, অলি-আউলিয়ার পুণ্যভূমি বাংলাদেশে কোন খোদাদ্রোহীর ঠাঁই নেই। পবিত্র হজ্ব ও রাসূল (সা.) সম্পর্কে কটুক্তিকারী মুরতাদ আব্দুল লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তি এবং ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন প্রণয়নের দাবিতে ধর্মপ্রাণ জনতা রাজপথে আছে এবং থাকবে। ধর্মদ্রোহীদের সর্বোচ্চ শাস্তির আইন পাস না করলে চলমান আন্দোলন আরো কঠিন রূপ নেবে। তাই সর্বস্তরের ইসলামপ্রিয় ও নবীপ্রিয় জনতার প্রাণের দাবি মেনে নিয়ে অবিলম্বে ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আইন পাস করতে হবে। পীর চরমোনাই গতকাল শুক্রবার বাদ জুম্মা সিলেট নগরীর সিটি পয়েন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট বিভাগীয় আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন।
তিনি বলেন, ধর্মদ্রোহী ও মুরতাদদের শাস্তির দাবিতে দলমত নির্বিশেষে তৌহিদী জনতা আজ ঐক্যবদ্ধ। ধর্মদ্রোহী ও মুরতাদদের সর্বোচ্চ শাস্তর দাবি আমাদের একার নয়। আমরা ঈমানী দাবি নিয়ে ময়দানে হাজির হয়েছি। সরকার লতিফ সিদ্দিকীকে শাস্তি না দিয়ে জনতার দাবীর সাথে টালবাহানা করছে। চলমান আন্দোলনে সিরাজগঞ্জসহ বিভিন্ন জায়গায় বিক্ষুব্ধ জনতাকে হয়রানি বন্ধ এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে।
তিনি আরো বলেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ এদেশে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটুক্তিকারীদের বিচার হয়, আর ইসলামের বিরুদ্ধে কটুক্তি করে কেউ ছাড় পাবে, এটা মেনে নেয়া যায় না। অবিলম্বে মুরতাদ লতিফ সিদ্দিকীকে সর্বোচ্চ শাস্তি  এবং এ সংক্রান্ত কঠোর শাস্তির আইন পাশ করতে হবে। ইসলামের বিরুদ্ধে সন্ত্রাস ও জঙ্গিবাদের মিথ্যা অপবাদ দিয়ে মুসলমানদের বিভ্রান্ত করা হচ্ছে। মত প্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমসহ আইন, বিচারক এবং সাংবিধানিক ক্ষমতা সংসদের নামে প্রধানমন্ত্রীর অধিন্যস্ত করা হয়েছে। কিন্তু মনে রাখতে হবে ইসলামী আদর্শ ছাড়া দেশে কখনো শান্তি আসতে পারে না।
দলের সিলেট মহানগর সভাপতি মুফতী মুহাম্মদ ফখর উদ্দিনের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারী ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ এর পরিচালনায় মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, আমীরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সহ-প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল মতিন।
বক্তব্য রাখেন সিলেট জেলা সভাপতি মাওলানা জিল্লুর রহমান, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল করিম, সেক্রেটারী নজির আহমদ, হবিগঞ্জ জেলা সভাপতি মুহিব উদ্দিন আহমদ সুহেল, সেক্রেটারী শামসুল হুদা, মৌলভীবাজার জেলার সাবেক সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুস শহীদ, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ হারুন উর রশীদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক সুহেল আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলনের সিলেট জেলা সভাপতি মোঃ ফজলুল হক, সেক্রেটারী হেলাল আহমদ, ইসলামী আন্দোলন সিলেট কোতোয়ালী থানা সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সেক্রেটারী আজমল হোসেন, বিমানবন্দর থানা সভাপতি মোঃ মঈন উদ্দিন, দক্ষিণ সুরমা থানা সভাপতি মোঃ আব্দুল মুহিত প্রমুখ। বিজ্ঞপ্তি