প্রতিবাদে এক ঘণ্টা সড়ক অবরোধ ॥ ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম ॥ কুলাউড়ায় ইউপি চেয়ারম্যানের হাতে পৌর মেয়র লাঞ্ছিত

32

Kulaura oborud 2কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান শফি আহমদ সলমানের হাতে গতকাল ১১ ডিসেম্বর বৃহস্পতিবার লাঞ্ছিত হয়েছেন বিএনপি একাংশের সভাপতি ও পৌর মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ। এর প্রতিবাদে পৌরসভার কমিশনার, কর্মকর্তা, কর্মচারী এবং পৌরবাসী একঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। প্রশাসনের হস্তক্ষেপের পর আগামী ২৪ঘণ্টার মধ্যে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে ঘোষণা দেয়া হয়।
কুলাউড়া পৌরসভার মেয়র কামাল উদ্দিন জুনেদ অভিযোগ করেন, ৩নং ওয়ার্ড এলাকায় রাস্তা বন্ধ করে রাস্তার পাকাকরণের কাজ চলছিলো। তিনি ও তার কাউন্সিলর উন্নয়ন কার্যক্রম পর্যবেক্ষণ করছিলেন। এ সময় কাদিপুর ইউনিয়নের মেম্বার রাস্তার ব্যারিকেড তুলে শহরে আসতে চাইলে কাউন্সিলর বাধা দেন। পরে কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান মেম্বাররা কাজের এলাকায় আসেন। এ সময় চেয়ারম্যান উত্তেজিত হয়ে অশ্লীলভাবে গালিগালাজের মেয়রের শার্টের কলারে চেপে ধরে চড় থাপ্পড় মারেন। এই ঘটনার প্রতিবাদে গতকাল বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পৌরসভার সম্মুখে রাজপথ অবরোধ করে রাখেন। এ সময় তাৎক্ষণিক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভার মেয়র কামাল উদ্দিন জুনেদ, প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু, কাউন্সিলার শামীম আহমদ ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুল আলম সুহেল।
এদিকে সড়ক অবরোধের খবর পেয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান ঘটনাস্থলে আসেন এবং ঘটনার সুষ্ঠু সমাধানের প্রতিশ্র“তিতে অবরোধকারীরা অবরোধ প্রত্যাহার করে নেন। তবে তারা ২৪ ঘণ্টার মধ্যে নির্যাতনকারী চেয়ারম্যানকে গ্রেফতার করা না হলে পরবর্তিতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে অবরোকারীরা জানান।
এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতিকুর রহমান জানান, এ ঘটনা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।