আ’লীগের কমিটিতে যুদ্ধাপরাধী অভিযোগে সুনামগঞ্জে পদ বঞ্চিতদের মানববন্ধন

32

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সদ্য ঘোষিত তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে যুদ্ধাপরাধীকে সভাপতি হিসেবে স্থান দেয়া হয়েছে এমন অভিযোগ এনে মানববন্ধন করেছেন পদ বঞ্চিত নেতাকর্মীরা। গতকাল রবিবার দুপুর ১২টার দিকে তাহিরপুর উপজেলা সদরের পূর্ববাজারে এক মানববন্ধন করেন তারা। এতে বক্তব্য রাখেন- উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুস সোবহান আখঞ্জী, সহ-সভাপতি নুরুল আমিন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিল তালুকদার, কৃষকলীগ সাবেক আহবায়ক হাফিজ উদ্দিন পলাশ, আ’লীগ নেতা নিজাম উদ্দিন, রঞ্জু মুখার্জী, অনুপম দাস, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক বাবুল গাঙ্গুলী, বাস্তুহারালীগ সভাপতি মতিউর রহমান মতি প্রমুখ। বক্তারা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সদ্য ঘোষিত কমিটিতে যুদ্ধাপরাধী মামলায় অভিযুক্ত আবুল হোসেন খাঁ ও সাধারণ সম্পাদক অমল কর কে বাতিল করে নতুন কমিটি ঘোষণার জোর দাবি জানান।
প্রসঙ্গত, ২৪ নভেম্বর বুধবার সুনামগঞ্জ জেলা আ’লীগের দলীয় কার্যালয় থেকে আবুল হোসেন খাঁ’কে সভাপিতি ও অমল কর’কে সাধারণ সম্পাদক ঘোষণা করার পর থেকেই বিক্ষোভ মিছিল সমাবেশ অব্যাহত রেখেছেন পদ বঞ্চিত নেতাকর্মীরা।
উল্লে¬খ্য, ৭১ এ স্বজন হত্যার অভিযোগ এনে ২০১০ সালে উপজেলার বাদাঘাট ইউনিয়নের নাগরপুর গ্রামের মুক্তিযোদ্ধা সফির উদ্দিন যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে আবুল হোসেন খাঁকে অভিযোক্ত করে একটি মামলা (নং-০৮) দায়ের করেন।