গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে এমএ মান্নান ॥ ডা. হারিছ আলী ছিলেন আমাদের অভিভাবক

45

MA Mannan Picঅর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, আওয়ামী পরিবারের একজন অভিভাবক হিসেবে ডা. হারিছ আলী আজীবন কাজ করে গেছেন। একজন বড় মাপের রাজনীতিবিদ হয়েও তিনি সাধারণ জীবনযাপন করেছেন। জননেত্রী শেখ হাসিনা তাঁকে অত্যন্ত শ্রদ্ধা করতেন। গুণী এ রাজনীতিবিদকে হারিয়ে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তার অপূরণীয়। দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে ডা. হারিছ আলীর মতো ব্যক্তিত্বের অত্যন্ত প্রয়োজন ছিল।
গতকাল রবিার দুপুরে সিলেট নগরীর একটি হোটেলে ডা. হারিছ আলীর কর্ম ও জীবন নিয়ে লেখা স্মারকগ্রন্থ ‘স্বাপ্নিক এবং সংগ্রামী ডা. হারিছ আলী’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সামছুল আলম সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- কবি আবিদ ফায়সাল। প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক অপূর্ব শর্মা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আ.ন.ম শফিকুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মদনমোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, ছাতক উপজেলা সমিতির সভাপতি ও বিএনপি নেতা নাসিম হোসাইন, এডভোকেট শাহ মুদ্দাব্বির আলী, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, মুক্তিযোদ্ধা শুয়েব আহমেদ চৌধুরী, মুক্তিযোদ্ধা বদর মিয়া, মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আহমদ, কবি আব্দুল ওয়াহিদ, প্রবাসী কমিউনিটি নেতা দেওয়ান গৌছ সুলতান, ছাতক সমিতির সাধারণ সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।
পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডা. হারিছ আলীর মেয়ে ডা. তানজিলা আক্তার রিনা। বিজ্ঞপ্তি