নিজ নিজ সামর্থ্য অনুযায়ী অসহায় শীতার্তদের পাশে সবাইকে এগিয়ে আসতে হবে ——-আ.ম.ম মসরুর হোসাইন

134

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক আ.ম.ম মসরুর হোসাইন বলেছেন, শীতবস্ত্রের অভাবে সারাদেশে অসহায় ও দরিদ্র মানুষেরা ঠিকমত ঘুমাতে পারছে না, তাদের পাশে গিয়ে দাঁড়ানো আমাদের সকলের কর্তব্য। শীতে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা অত্যন্ত কষ্টের মধ্যে জীবন-যাপন করছে। রাষ্ট্র থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন ও সামর্থ্যবান মানুষেরা যদি তাদের পাশে দাঁড়াতো, তাহলে তাদের কষ্ট কমে যেতো। কিন্তু রাষ্ট্রীয় পর্যায়ে আমরা কোন কার্যকর উদ্যোগ দেখতে পাই না।
তিনি গতকাল শুক্রবার সিলেট মহানগর শিবির আয়োজিত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মু.আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং নগর সেক্রেটারী মাশুক আহমদের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন নগর অফিস সম্পাদক হাফেজ আব্দুল আজিজ, স্কুল কার্যক্রম সম্পাদক শামসুর রহমান জাবাল, মদন মোহন কলেজ সভাপতি পারভেজ আহমদ, নগর সহকারী মানবাধিকার বিষয়ক সম্পাদক আব্দুস সামাদ রনি, জালালাবাদ থানা সভাপতি বদরুল হাসান চৌধুরী।
এসময় তিনি আরও বলেন, ছাত্রশিবির বরাবরই সাধ্যানুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। সারাদেশের শীতার্ত মানুষদের বড় অংশের কাছে শীতবস্ত্র পৌছে দেয়ার লক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। এই কর্মসূচির মাধ্যমে দরিদ্র মেধাবী শিক্ষার্থী থেকে শুরু করে সকল স্তরের অসহায় মানুষদের পাশে আমাদের সীমিত সামর্থ্যরে আলোকেই আমরা দাঁড়াচ্ছি। আমাদের বিশ্বাস, ছাত্রজনতা এই কর্মসূচির আওতায় সারাদেশে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে বিপদে মানুষের পাশে দাঁড়ানোর এক বিরল উদাহরণ তৈরি করবে। বিজ্ঞপ্তি