ওসমানীনগরে আব্দু মিয়া কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন আজ ॥ এলাকায় চলছে সাজসাজ রব, দুর্ভোগের শেষ হচ্ছে ৫ শতাধিক শিক্ষার্থীর

28

শিপন আহমদ, ওসমানীনগর থেকে  :
অর্থমন্ত্রী আবুল মাল আবুল মহিত আজ বুধবার ওসমানীনগরে মোল্লাপাড়া হাজী আব্দু মিয়া কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপনে আসছেন। তিনি বেলা ১টায় মোল্লাপাড়া গ্রামের প্রবাসী সুরত মিয়া ও লাল মিয়ার পরিবারে অর্থায়নে নবনির্মিত কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন। মন্ত্রীর আগমন  গোটা উপজেলাসহ এলাকাজুড়ে চলছে সাজসাজ রব। এলাকায় নির্মাণ করা হয়েছে অর্ধ শতাধিক তোরণ। অন্যদিকে এলাকায় কলেজ স্থাপন হওয়ায় ২০ গ্রামের প্রায় ৫ শতাধিক উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের দুর্ভোগের অবসান হচ্ছে। মন্ত্রীর আগমন ও নবনির্মিত কলেজ স্থাপনকে কেন্দ্র করে গোটা এলাকাসহ আশপাশ এলাকায় চলছে আনন্দের বন্যা। এলাকাবাসীর একটাই দাবি মন্ত্রীর মাধ্যমে আমরা নতুন কলেজকে সরকারী সুযোগ-সুবিধায় আওতায় নিয়ে যাওয়ার জন্য সরকারের কাছে দাবি জানাতে পারব। এতে আমাদের ছেলে মেয়েরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে উঠবে। এলাকায় শিক্ষার প্রসার হবে।
উপজেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু জানান, অর্থমন্ত্রী এলাকায় এসে প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত মোল্লাপাড়া আব্দু মিয়া কলেজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এরপর তিনি স্থানীয় উমরপুর ইউনিয়নের উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেবেন। অর্থমন্ত্রীর আগমনকে ঘিরে এলাকায় ইতিমধ্যে মধ্যেও উৎসবের ভাব দেখা যাচ্ছে। একাধিক প্রতিষ্ঠানের নিয়োজিত ব্যক্তিবর্গ অনুষ্ঠানে যোগ দিয়ে মন্ত্রীর কাছে  বিভিন্ন সমস্যার দূর করার দাবি জানানোরও প্রস্তুতি নিচ্ছেন। আমরা আশাবাদি মন্ত্রীর আগমনে আমাদের নবনির্মিত কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তার ব্যাপক উন্নয়ন সাধিত হবে।