দিরাই উপজেলা সম্মেলনে সুরঞ্জিত সেন ॥ জিয়াউর রহমান তালিকা করে মানুষ মেরেছেন

37

Derai picপ্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণলায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বাংলাদেশ এখন এশিয়ার মধ্যে একটি মডেল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। দেশ যখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে ঠিক তখনই কুচক্রি মহল অপপ্রচার চালিয়ে উন্নয়ন ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে। খালেদা জিয়া নির্বাচনে না এসে ভুল করে এখন আবুল তাবুল বকছেন। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে এদেশের অনেক মানুষকে তালিকা করে মেরেছেন।
প্রায় দেড়যুগ পর গতকাল সোমবার সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
সুরঞ্জিত আরও বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষা ও স্বাস্থ্যখাতকে বেশি অগ্রাধিকার দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ভাটি অঞ্চলের বিভিন্ন সমস্যা সমাধানে সরকার পদক্ষেপ নিচ্ছে। এই অঞ্চলের নদী ভাঙ্গন সমস্যার সমাধানেও শিগগিরই কাজ শুরু হবে বলে জানান তিনি। তিনি আরও বলেন, দেশের কাক্সিক্ষত উন্নয়ন এবং জামায়াত-শিবির নির্মূল ও যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোটকে আবারো রাষ্ট্রক্ষমতায় বসিয়েছে দেশবাসী ।
দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলতাব উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) প্রদীপ রায় ও অভিরায় এর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্যে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, শেখ হাসিনার নেতৃত্বেই দেশে যুদ্ধাপরাধীদের বিচার চলছে। এই বিচার নস্যাৎ করে যুদ্ধাপরাধীদের রক্ষায় বিএনপি-জামায়াত চক্র উঠেপড়ে লেগেছে। ভিন্ন-ভিন্ন কৌশলে জামাত-শিবির চক্র এখনো দেশ বিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশকে জামায়াত-শিবির মুক্ত করতে জননেত্রী শেখ হাসিনার সাহসী ভূমিকা বিশ্ব জুড়ে প্রশংসিত হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার ও ফাঁসি কার্যকর করে দেশকে কলংকমুক্ত করা হবে।
সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল হুদা মুকুট, মুহিবুর রহমান মানিক এমপি, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন এমপি, এডভোকেট শাহানা রব্বানী এমপি, সিলেট জেলা জজ কোর্টের এডিশনাল পিপি শামসুল ইসলাম, মুক্তিযোদ্ধা আতাউর রহমান, এডভোকেট সোহেল আহমদ, প্রবাসী আওয়ামী লীগ নেতা আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান, রঞ্জন রায়, ফজলে রাব্বী স্মরণ, এনামুল হক, শাহজাহান সরদার, পারভেজ আলম প্রমুখ।
সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। বিজ্ঞপ্তি